বিজ্ঞাপন

ভুলের তুলনায় সাকিবের শাস্তি বেশি হয়েছে: রওশন এরশাদ

October 31, 2019 | 7:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় টি-টুয়েন্টি ও টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান তার ভুলের চেয়ে বেশি শাস্তি পেয়েছেন বলে জানিয়েছেন জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। শাস্তি কমিয়ে তার মতো প্রতিভাবান খেলোয়াড়ের ক্রিকেট ক্যারিয়ার অব্যাহত রাখার সুযোগ দিতে আইসিসির কাছে অনুরোধ জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) এক বিবৃতিতে এসব কথা বলেন। ক্রিকেটার সাকিবের পাশ পুরো বাংলাদেশ আছে বলে উল্লেখ করে তিনি বিবৃতিতে বলেন, সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক শুধু নন, বিশ্বের এক নম্বর ক্রিকেট অলরাউন্ডার হিসেবে সারাবিশ্বে জনপ্রিয় ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশের ক্রিকেট-গৌরবের অন্যতম প্রধান সারথি। কিন্তু দুর্ভাগ্য, আমাদের গৌরবময় এ অবস্থানে যেন ছন্দপতন হলো। এ দুঃসময়ে বিসিবি সাকিবের পাশে থাকবে বলে তিনি আশাপ্রকাশ করেছেন।

বিবৃতিতে বিরোধী দলীয় নেতা বলেন, সবাই জানি খেলাধুলার অঙ্গনে জুয়াড়িদের তৎপরতা ব্যাপক। ক্রিকেটের সর্বোচ্চ বিশ্ব সংস্থা আইসিসি এসব জুয়াড়িদের বিরুদ্ধে অত্যন্ত শক্ত অবস্থান নিয়েছে। সাকিবের মতো প্রতিভাবান খেলোয়াড়দের পেছনে যে জুয়াড়িরা লাগবে, তা স্বাভাবিক। সাকিব তার ভুল স্বীকার করেছেন। কিন্তু এও সত্য, সাকিব ম্যাচ-ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর তা আইসিসিকে জানাননি। তিনি জুয়াড়িদের প্রস্তাবে সাড়া দেননি ঠিকই, কিন্তু নিয়মানুযায়ী তা কর্তৃপক্ষকে অবহিত না করার ভুলটি করেছেন। এ ভুল থেকে শিক্ষা নিয়ে সাকিব আবার ক্রিকেট মাঠে ফিরে আসবেন— এটাই আমাদের প্রত্যাশা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন