সোমবার ১৮ নভেম্বর, ২০১৯ ইং , ৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আমেরিকার চলচ্চিত্র উৎসবে বাংলা ফাইভ ব্যান্ডের ‘মনে করো’

নভেম্বর ২, ২০১৯ | ১২:৫৩ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

আমেরিকার ২২তম ‘ইন্ডি মেমফিস ফিল্ম ফেস্টিভ্যাল’—এ নির্বাচিত হয়েছে বাংলা ফাইভ ব্যান্ডের জনপ্রিয় গান ‘মনে করো’র মিউজিক ভিডিও। উৎসবের ভেন্যু ব্ল্যাক লজে বাংলা ফাইভের ‘মনে করো’ প্রদর্শিত হবে আগামী ৩ নভেম্বর রাত ৯ টায়।

বিজ্ঞাপন

চলচ্চিত্রের উৎসব হলেও প্রতিবারের মতো এবারও উৎসব রাঙাতে ‘মিউজিক ভিডিও পার্টি’ বিভাগে প্রদর্শিত হতে যাচ্ছে সমগ্র আমেরিকাসহ তিনটি দেশের নির্বাচিত মিউজিক ভিডিও।

এতে জার্মান শিল্পী ‘ইলেক্ট্রো হাফিজ’—এর মিউজিক ভিডিও ‘লুবোডিস্কা’, রাশিয়ান ব্যান্ড ‘লিটল বিগ’—এর ‘ফারাদেন্জা’র পাশাপাশি ‘বাংলা ফাইভ’ ব্যান্ডের গানটি নির্বাচিত হয়েছে।

ব্যান্ডটির প্রথম অ্যালবাম ‘কনফিউশন’—এ প্রকাশিত গানটির মিউজিক ভিডিওটি দেশেও দারুণ সমাদৃত হয়েছে। গানটির কথা ও সুর করছেন সিনা হাসান, সাইন্ড ইঞ্জিনিয়ারিংয়ে ছিলেন অনিক আহম্মেদ, মিউজিক ভিডিও পরিচালনা করেন কারিশমা চৌধুরী। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন নৃত্যশিল্পী ও মডেল উপমা। ‘মনে করো’ গানটির অডিও ও ভিডিও দুটিই ইউটিউবে প্রকাশিত রয়েছে।

বিজ্ঞাপন

উৎসবে অংশগ্রহণ প্রসঙ্গে বাংলা ফাইভ ব্যান্ডের পক্ষ থেকে সিনা হাসান বলেন, বিবি কিংবা প্রিসলির জন্মভূমি মেমফিসের বুকে আমাদের গান বাজবে, সেখানে জিম জারমাউসের মতো মানুষ থাকবেন, বিশ্ব ব্যান্ডের সাম্প্রতিক হিসেবে এ আমাদের বিরাট প্রাপ্তি। তাছাড়া কারিশমা এদেশের তরুণ নারী নির্মাতাদের একজন, তার জন্যও অভিজ্ঞতাটা সুখকর হবে।

নির্মাতা কারিশমা বলেন, দারুণ কিছু ঘটবে বলেই কখনো কখনও অঘটনগুলো অনিবার্য বলে মনে হয়। একটা যান্ত্রিক গোলযোগের জন্য আমরা আমাদের কিছু ফুটেজ হারিয়েছিলাম। এই দুর্ঘটনার পরপরই আমরা আমাদের স্বপ্ন আর ভাবনাগুলোর চিত্রায়নে আরও মরিয়া হয়ে উঠেছিলাম। স্বতঃস্ফূর্ত স্বপ্নকে নির্মাণের জন্য, ধারণকৃত একটা দৃশ্যের এরকম আকস্মিক ধ্বংসকে এখন তো ভীষণ আবশ্যিক ছিলো বলে মনে হচ্ছে আমার। নির্মাণের সাথে জড়িত সকলকে এবং বিশেষ করে সেদিনের সেই দুর্ঘটনাকে জানাতে চাই আমার গভীর ভালোবাসা।

মিউজিক ভিডিওটি দেখুন:

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন