মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯ ইং , ৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

দেশের বাজারে আইফোন ১১ সিরিজ

নভেম্বর ২, ২০১৯ | ১০:৫৮ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স। শনিবার (২ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে আ্যাপেল ব্র্যান্ড আইফোনের বাংলাদেশের অনুমোদিত ডিস্ট্রিবিউটার কম্পিউটার প্রাইভেট লিমিটেডের কার্যালয়ে সেটগুলোর বিক্রয় কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

সেটগুলোর মার্কেটিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেনারেশন নেটের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন- জেনারেশন নেটের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম, সিপিএলে’র বিজনেস কন্ট্রোলার আসিফ আলমগীর, বিজনেস ম্যানেজার মনিরুজ্জামান ও এ্যসিসটেন্ট রিটেইল ম্যানেজার সাইফ হাসান।

শনিবার থেকে ঢাকাসহ সারাদেশে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স কেনার সুযোগ পাচ্ছেন ক্রেতারা। ছয়টি রঙের এ নতুন আইফোনে থাকছে সুপার রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১২ বায়োনিক চিপ, ডুয়েল ১২ এমপিওয়াইড এঙ্গেল ও টেলিফটো ক্যামেরা।
৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি’র নতুন এ আইফোনের দাম শুরু হয়েছে ৮৭ হাজার ৯৯৯ টাকা থেকে। আইফোন ১১ তে ৬ দশমিক ১ ইঞ্চি, আইফোন ১১ প্রো-তে ৫ দশমিক ৮ ইঞ্চি ও আইফোন ১১ প্রো ম্যাক্স ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে।

আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্সে আগের আইফোনগুলোর চেয়ে যথাক্রমে ৪ ও ৫ ঘণ্টা বেশি সময় চার্জ থাকবে। পেছনের তিনটি ক্যামেরার প্রতিটিই ১২ মেগাপিক্সেলের। এর একটি ওয়াইড অ্যাঙ্গেল ল্যান্স, আরেকটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল অন্যটি টেলিফোটো ক্যামেরা।

বিজ্ঞাপন

আইফোন ১১ প্রসঙ্গে সিপিএল’র চেয়ারম্যান রাকিবুল কবির জানান, বাজারে ইতিমধ্যে দেখতে হুবহুব নকল আইফোন পাওয়া যাচ্ছে। নকল আইফোন কিনে প্রতারিত না হয়ে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার পরামর্শ দেন তিনি। এছাড়া একজন ক্রেতা নির্দিষ্ট ওয়েবসাইটে প্রবেশ করে তার সেটটির আইএমইআই নম্বর দিয়ে চেক করে নিতে পারছেন আইফোন আসল না নকল।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন