বিজ্ঞাপন

চবি উপাচার্য হিসেবে স্থায়ী নিয়োগ পেলেন শিরীণ আখতার

November 3, 2019 | 5:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য হিসেবে স্থায়ী নিয়োগ পেয়েছেন ড. শিরীণ আখতার। গত পাঁচ মাস ধরে তিনি ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। বাংলা বিভাগের এই অধ্যাপক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম নারী উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

বিজ্ঞাপন

উপাচার্য হিসেবে স্থায়ী নিয়োগ পেলেন ড. আখতারুজ্জামান

রোববার (৩ নভেম্বর) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ খানের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩-এর ১২(২) ধারায় শিক্ষা মন্ত্রণালয় থেকে এ নিয়োগের আদেশ জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজের স্বাক্ষরিত একটি চিঠিও পৌঁছেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দফতরে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমেদ সারাবাংলাকে বলেন, ‘ফ্যাক্সে পাঠানো আদেশের কপি আমরা পেয়েছি। এতে অবিলম্বে আদেশ কার্যকরের কথা বলা হয়েছে।’

গত ১৫ জুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে বিদায় নেন ড. ইফতেখার উদ্দিন আহমেদ। ইফতেখারের সঙ্গে সহ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসা শিরীণ অখতারকে তখন উপাচার্যের রুটিন কাজ চালিয়ে যাবার নির্দেশ দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন