মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯ ইং , ৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ভারতে স্বর্ণ জিতলেন বাংলাদেশের অ্যাথলেট জহির

নভেম্বর ৩, ২০১৯ | ৯:১৭ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

আমন্ত্রণ পেয়ে ভারতের ঘরোয়া অ্যাথলেটিক্সে অংশ নিয়ে ট্র্যাক মাতালেন বাংলাদেশের উদীয়মান অ্যাথলেট জহির রায়হান। দেশটির অন্ধ্র প্রদেশের জুনিয়র অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে স্বর্ণ জিতেছেন বিকেএসপির এই সাবেক ছাত্র।

বিজ্ঞাপন

বাংলাদেশ নৌবাহিনীর জহির রায়হান তার প্রিয় মিট ৪০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতেছেন ৪৭.৩৪ সেকেন্ড সময় নিয়ে। ধারাবাহিক উন্নতির ছাপ রাখছেন তার পারফরম্যান্সে।

গেল বছরে যুব গেমসে একই ইভেন্টে স্বর্ণপদক জিতেছিলেন জহির ৪৯.৭০ সেকেন্ড সময় নিয়ে। গত জানুয়ারিতে ৪২ তম জাতীয় অ্যাথলেটিক্সের দ্বিতীয় দিন নতুন রের্কড গড়েন তিনি। ১৯৮৬ সালে সিউলে মিলজার হোসেনের ৪০০ মিটারের ৩২ বছরের রের্কড ভেঙেছিলেন বিকেএসপির এই স্প্রিন্টার। জহির মিট শেষ করেছেন ৪৬.৮৬ সেকেন্ডে।

এরপর গত আগস্টে জাতীয় সামার অ্যাথলেটিক্সে জহির দৌড় শেষ করেছিলেন ৪৭.৯০ সেকেন্ড সময় নিয়ে। ভারতেও ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন ২০ বছরের এই অ্যাথলেট। এবার ভারতে প্রতিযোগিতার দ্বিতীয় দিনে ইলেক্ট্রনিক টাইমিংয়ে আগের পারফরম্যান্সকে ছাড়িয়ে গেলেন। সময় নিয়েছেন ৪৭.১৩ সেকেন্ড।

বিজ্ঞাপন

ভারতের গুন্টর সিটি, অন্ধ্রপ্রদেশে অনুষ্ঠিত ৩৫তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় দেশের ৫ জন অ্যাথলেট অংশ নেয়। অন্যরা হলেন-২০০ মিটারে বাংলাদেশ নৌবাহিনীর সাইফুল ইসমাইল খান সানি, ৮০০ মিটারে একই সংস্থার রাকিবুল ইসলাম, এবং হাইজাম্পে মাহফুজুর রহমান ও বাংলাদেশ জেলের উম্মে হাফসা রুমকি।

আরও পড়ুন: ৩২ বছরের রেকর্ড ভাঙলেন জহির

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন