বিজ্ঞাপন

জামাত-শিবিরপন্থী শিক্ষকরা আন্দোলনে নেমেছে: উপাচার্য

November 5, 2019 | 2:03 pm

জাবি করেসপন্ডেন্ট

ঢাকা: জামাত-শিবিরপন্থী শিক্ষকদের সহায়তায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলন চলছে বলে মন্তব্য করেছেন উপাচার্য ড. ফারজানা ইসলাম। মঙ্গলবার (৫ নভেম্বর) ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীদের দ্বারা নিজ বাসভবনে অবরুদ্ধ অবস্থা থেকে বের হয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন উপাচার্য ড. ফারজানা ইসলাম।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘যে ভাষায় তারা গালাগালি করেছে তাতে আমরা মর্মাহত। জামাত-শিবিরপন্থী শিক্ষকদের সহায়তায় এ আন্দোলন করছে তারা। সরকারের উচিত হবে এই চক্রকে খুঁজে বের করা।’

শিক্ষার্থীদের ওপর হামলার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘আমার বাড়িতে আমাকে আটকে রেখে যে হামলা করা হয়েছে। আমার বাচ্চাদের আমার বাড়ি থেকে বের হতে দেওয়া হচ্ছে না। এটা কি হামলা নয়?’

এর আগে,  সোমবার (৪ নভেম্বর) দুর্নীতির বিরুদ্ধে চলমান কর্মসূচির অংশ হিসেবে জাহাঙ্গীরনগর উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের একটি অংশ মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে যায়। এসময় আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে তাদের বাদানুবাদ ও হাতাহাতির ঘটনা ঘটে। ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থী এতে আহত হন বলে জানা যায়। আহত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন