শনিবার ১৬ নভেম্বর, ২০১৯ ইং , ২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ব্যক্তিগত বিষয় নিয়ে এভাবে চর্চা করা অপরাধ: মিথিলা

নভেম্বর ৫, ২০১৯ | ২:৫২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেত্রী মিথিলা ও নাট্য পরিচালক ইফতেখার আহমেদ ফাহমির ঘনিষ্ঠ মুহূর্তের কয়েকটি ছবি ছড়িয়ে পড়েছে। ছবির সত্য-মিথ্যা যাচাই না করেই অনেকে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনায় মুখর হয়েছেন। পূর্বাপর বিচার না করে ঢালাও মন্তব্যও করছেন কেউ কেউ।

বিজ্ঞাপন

ছবি প্রকাশের পরপরই হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা হয় অভিনেত্রী মিথিলার সাথে। কয়েকবার মেসেজ পাঠানোর পর মিথিলার সঙ্গে যোগাযোগ স্থাপন সম্ভব হয়। সারাবাংলাকে এ প্রসঙ্গে মিথিলা বলেন, কারও ব্যক্তিগত বিষয় নিয়ে এভাবে চর্চা করা অপরাধ। ব্যক্তিগত ছবি বিনা অনুমতিতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সোশ্যাল মিডিয়ার প্রকাশ করা সাইবার ক্রাইম। আর যে ছবি নিয়ে এত তোলপাড় হচ্ছে, সেটা এমন অস্বাভাবিক কোনো ছবি নয়। যারা সমালোচনা করছেন তাদের বলব, তারা যেন আয়নায় নিজেদের চেহারা দেখেন।

এদিকে রাত পার হওয়ার পর আবারও মিথিলার সাথে যোগাযোগ করার চেষ্টা করতে চাইলে তাকে পাওয়া যায়নি। ফাহমিকেও পাওয়া যায়নি ফোনে।

বিষয়টি নিয়ে কথা হয় পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সাথে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ডিএমপি’র সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জ্যোতির্ময় গোপ বলেন, মিথিলার বিষয়টি নিয়ে আমরা এখনো আনুষ্ঠানিকভাবে অবগত নই। কেউ আমাদের কাছে অভিযোগ করেননি। অভিযোগ করলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করব।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, কেউ কারও কোনো ছবি বা ভিডিও বিনা অনুমতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করলে সেটা সাইবার ক্রাইমের আওতায় পড়ে।

তবে কারা কি উদ্দেশ্যে ব্যক্তিগত এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছে তা জানা যায়নি। আর মিথিলা কিংবা ফাহমির পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক কোনও অভিযোগ করা হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন