রবিবার ১৭ নভেম্বর, ২০১৯ ইং , ৩ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

এক ছবিতে মোশাররফ করিম ও আবির চট্টোপাধ্যায়

নভেম্বর ৫, ২০১৯ | ৬:০০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

আবারও সিনেমা পরিচালনায় ফিরছেন অভিনেতা ও পরিচালক ব্রাত্য বসু। সবশেষ তিনি ২০১০ সালে ‘তারা’ নামে একটি সিনেমা পরিচালনা করেন। রাজনীতিতে সরব হওয়া এবং মন্ত্রীত্ব পাওয়ায় এতদিন সিনেমা নির্মাণ করেননি তিনি। এবার তিনি ‘ব্যবধান’ নামে একটি সিনেমা নির্মাণ করতে চলেছেন। এই ছবিতে অভিনয় করবেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। এছাড়া কলকাতা থেকে থাকবেন আবির চ্যাটার্জী।

বিজ্ঞাপন

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, আগামী ২০২০ সালের ফেব্রুয়ারিতে ছবির কাজ শুরু হবে। ছবিতে বাকি অভিনয়শিল্পীদের নাম পরবর্তীতে জানানো হবে। এ প্রসঙ্গে ব্রাত্য বসু বলেন, আমি লেখালেখি ও পরিচালনা চালিয়ে যাব কিছু দিনের জন্য। প্রায় এক দশক পর আমি আবার চলচ্চিত্র পরিচালনা করতে যাচ্ছি।

বুদ্ধদেব গুহ রচিত দুটি ছোটগল্পের আলোকে ছবিটি নির্মাণ করবেন তিনি। এটির চিত্রনাট্য লিখছেন যৌথভাবে ব্রাত্য বসু ও উজ্জ্বল চট্টোপাধ্যায়।

চিত্রনাট্য সম্পর্কে উজ্জ্বল চট্টোপাধ্যায় বলেন, আমাদের সিনেমা সম্পর্কের দূরত্বের কথা বলবে। সেকারণে এই ছবির নাম ‘ব্যবধান’ রাখা হয়েছে।

বিজ্ঞাপন

ব্রাত্য বসু প্রথম ২০০৩ সালে সিনেমা পরিচালনা করেন। ‘রাস্তা’ নামের ছবিটিতে তখন অভিনয় করেছিলেন মিঠুন চক্রবর্তী। তিনি ‘তিস্তা’ নামেও একটি ছবি নির্মাণ করেন ২০০৫ সালে। তিনি এখন পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন মন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/এএসজি

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন