বিজ্ঞাপন

ধানমন্ডিতে জোড়া খুন: গৃহকর্মী সুরভীসহ ৫ জন রিমান্ডে

November 5, 2019 | 5:40 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ধানমন্ডিতে শিল্পপতির বাসায় জোড়া খুনের ঘটনায় অভিযুক্ত গৃহকর্মী মোছা. সুরভী আক্তার নাহিদাসহ পাঁচ জনকে পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ নভেম্বর) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া এ রিমান্ডের আদেশ দেন। রিমান্ড যাওয়া বাকি চার আসামি হলেন— বেলায়েত হোসেন, গাউসুল আযম প্রিন্স, নুরুজ্জামান ও বাচ্চু।

আরও পড়ুন- ধানমন্ডিতে জোড়া খুন: আসামি সুরভীকে পুলিশের জিজ্ঞাসাবাদ

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) মো. রবিউল আলম আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন।

বিজ্ঞাপন

রিমান্ড আবেদনে বলা হয়, চলতি মাসের ১ নভেম্বর ধানমন্ডির  ২৮ নম্বর রোডের  বাসায় পুরনো কাজের লোক আতিকুল হক বাচ্চু একজন নতুন কাজের মেয়েকে নিয়ে বিকেল সাড়ে ৩টার সময় আফরোজা বেগমের মেয়ে অ্যাডভোকেট দিলরুবা সুলতানা রুবির ফ্ল্যাটে নিয়ে আসেন। এরপর তাদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়। ওইদিন বিকেল সাড়ে ৪টা থেকে ৫টার মধ্যে দিলরুবা ওই কাজের মেয়েকে তার মায়ের ফ্ল্যাটে কাজের জন্য পাঠান। পরবর্তী সময়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দিলরুবা তার মাকে ফোন দিলে তার মা ফোন রিসিভ করেননি। এজন্য দিলরুবা তার বাসার কাজের ছেলে রিয়াজকে মায়ের ফ্ল্যাটে পাঠায়। রিয়াজ সেখানে গিয়ে কলিং বেল দেয় এবং ডাকাডাকি করে কোনো শব্দ না পেয়ে দরজা ধাক্কা দিলে তা খোলা পায়। রিয়াজ আফরোজা বেগমকে ডাইনিং রুমের মেঝেতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে দৌড়ে এসে দিলরুবাকে জানান। দিলরুবা দৌড়ে বাসার ভেতরে প্রবেশ করে দেখতে পান,  ডাইনিং রুমের মেঝেতে আফরোজা বেগম পড়ে আছেন এবং পাশের গেস্ট রুমে পুরনো কাজের মেয়ে দিতির রক্তাক্ত মৃতদেহ পড়ে আছে।

আরও পড়ুন- ধানমন্ডিতে জোড়া খুন: গৃহকর্মীকে ধরতে তৎপর পুলিশ

দিলরুবা তার স্বামীকে ফোন দিয়ে বিষয়টি জানালে তার স্বামী বাসায় ফিরে বাসার সিকিউরিটি গার্ডদের জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে সিকিউরিটি গার্ড নুরুজ্জামান জানান, নতুন কাজের মেয়েটি সন্ধ্যা আনুমানিক ৬টা ১০ মিনিটের দিকে গেট দিয়ে বের হয়ে চলে গেছে। সুরভী আক্তার নাহিদা এবং অন্য আসামিরা যোগসাজশে জোড়া খুনসহ ওই বাসায় লুট চালিয়েছে। এটি একটি চাঞ্চল্যকর ও স্পর্শকাতর মামলা। জোড়া খুনসহ অন্য অপরাধগুলোর আসামিদের শনাক্ত ও গ্রেফতারসহ মামলার প্রকৃত রহস্য উদঘাটনের জন্য আসামিদের ১০ দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

বিজ্ঞাপন

এসময় আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিন আবেদনের বিরোধিতা করা হয়।

আরও পড়ুন- শিল্পপতির বাসায় জোড়া খুন, নতুন গৃহকর্মীকে সন্দেহ করছে পুলিশ

এর আগে, গত ৩ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর শেরে বাংলা নগর এলাকা থেকে গৃহকর্মী সুরভিকে গ্রেফতার করে পুলিশ।

গত শুক্রবার (১ নভেম্বর) রাতে ধানমন্ডি ২৮ নম্বর সড়কের ২১ নম্বর বাসার চতুর্থ তলার একটি ফ্ল্যাট থেকে ক্রিয়েটিভ গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক তারিমের শাশুড়ি আফরোজা বেগম ও তার গৃহকর্মী দিতির মরদেহ উদ্ধার করা হয়। ওই জোড়া খুনের ঘটনায় গত রুবি ৩ নভেম্বর ধানমন্ডি থানায় আফরোজা বেগমের মেয় দিলরুবা সুলতানা মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন