শনিবার ১৬ নভেম্বর, ২০১৯ ইং , ২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ইপিএল মাতানো হার্ড খেলবেন বাংলাদেশে!

নভেম্বর ৫, ২০১৯ | ৭:৩৩ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্ব ফুটবলেও বাংলাদেশের নামটা যে পৌঁছে গেছে বিশ্বের বিভিন্ন জনপ্রিয় লিগে। বিশ্বকাপের ফুটবলার থেকে ইউরোপ লিগ মাতানো ফুটবলাররা এখন চুক্তিবদ্ধ হচ্ছেন এখানে। ইংল্যান্ডের সর্বোচ্চ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলাররা ক্যারিয়ার হিসেবে বেছে নিচ্ছেন বাংলাদেশকে।

বিজ্ঞাপন

এই যেমন ইপিএলের দল অ্যাস্টন ভিলার সাবেক ফুটবলার ক্রিস্টোফার হার্ড দেশের সর্বোচ্চ লিগের ক্লাব শেখ রাসেলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। দেশের আসন্ন প্রিমিয়ার লিগ থেকে অল ব্লুস দের হয়ে মাঠ মাতাবেন তিনি।

তরুণ বয়সে ২০০৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত ইপিএলের অ্যাস্টন ভিলার হয়ে খেলেছেন অস্ট্রেলিয়ার মেলবোর্নে জন্ম নেয়া ক্রিস্টোফার হার্ড। এরপর জায়গা করে নেন অ্যাস্টনের সিনিয়র দলে। সেখানে দীর্ঘ পাঁচ বছর কাটিয়েছেন। মাঝে ইংল্যান্ডের বিভিন্ন ক্লাবে লোনে খেলেছেন তিনি।

এরপরই অস্ট্রেলিয়ায় ফিরে দেশের সর্বোচ্চ লিগে খেলেই আবার ইংল্যান্ডে গিলিংহামের সঙ্গে চুক্তিবদ্ধ হন ২০১৬-১৭ মৌসুমে। পরের মৌসুমে আবার জন্মভূমিতে ফিরে যান। সেখান থেকে থাইল্যান্ডের বুড়িরাম ইউনাইটেডের হয়ে খেলে গেল বছরে ভারতের দল চেন্নাইন এফসির হয়ে মাঠ মাতিয়েছেন অস্ট্রেলিয়ার জাতীয় দলে খেলা এই ফুটবলার।

বিজ্ঞাপন

ইতোমধ্যে এই মিডফিল্ডারের সঙ্গে চুক্তি সেড়েছে শেখ রাসেল। আগামী মৌসুম থেকে ‍শুরু হচ্ছে হার্ডের আরেকটি চ্যালেঞ্জ।

আরও পড়ুন: দেশের টানে ফুটবল খেলতে ইউরোপ মাতিয়ে বাংলাদেশে!

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন