মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯ ইং , ৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

৫ শিল্পী ও এক ব্যান্ডের অচিনপুরের গান

নভেম্বর ৬, ২০১৯ | ১:২৭ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সাবরিনা ও রানার কথায় লোকজ এবং নাগরিক এই দুই ঘরানায় আসছে নতুন অ্যালবাম ‘অচিনপুরের গান’। শেখ রানার ‘নাগরিক’ ঘরানার গানের সুর করেছেন বাপ্পা মজুমদার। গেয়েছেন বাপ্পা মজুমদার, পার্থ বড়ুয়া ও হাসান আবিদুর রেজা জুয়েল।সাবরিনার ‘লোকজ‘ আমেজের গানে কণ্ঠ দিয়েছেন পিন্টু ঘোষ, লাবিক কামাল গৌরব এবং গানকবি।

বিজ্ঞাপন

অ্যালবামের দু’জন গীতিকবির একজন সাবরিনা সুলতানা চৌধুরী বলেন, বেশ লম্বা সময় ধরে হৃদয়ের ভেতরে জমা অনুভূতিগুলোকে কালির আঁচড়ে একটা ছন্দে সাজানো হয়েছে। সেই গানে বাঁধা পড়েছে সুর। অচিনপুরের গান অ্যালবাম সেই শুদ্ধ অনুভূতিরই ফসল।

অন্যজন ‘পরী’ গানের রচয়িতা শেখ রানা। অচিনপুরের গান অ্যালবামের জন্য তিনি লিখেছেন তিনটি নাগরিক ভাবনার গান।

একই ভাবনায় মেঘ-রোদ্দুরে মাখা শান বাঁধানো পুকুর পাড় কিংবা সাঁঝের মায়ায় উঠোনে বসে গ্রামের একজন মায়াবতী কিশোর বা কিশোরীর অনুভূতিগুলো খুঁজতে যেয়ে তিনটি লোক আঙ্গিকের গান বেঁধেছেন সাবরিনা সুলতানা চৌধুরী। অচিনপুরের গানের সঙ্গে শ্রোতাদের জন্য আরও থাকছে ত্রপা মজুমদারের লোক আঙ্গিকের আবৃত্তি।

বিজ্ঞাপন

অ্যালবামের উদ্যোক্তা গীতিকবিদ্বয় বললেন, অচিনপুরের গানের সৃষ্টি বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, অস্থির এ সময়ে শ্রোতাদের সুন্দর গান উপহার দেওয়াই এই অ্যালবামের উদ্দেশ্য।

অচিনপুরের গান শ্রোতাদের জন্য উন্মুক্ত হচ্ছে ইউটিউবে। চ্যানেলের নাম অচিনপুর। ধীরে ধীরে অন্য ডিজিটাল প্ল্যাটফর্মের গান প্রকাশিত হবে। এর মধ্যেই গানগুলোর টিজার প্রকাশিত হয়েছে। বাপ্পা মজুমদারের ‘আজ বৃষ্টিমুখর দিন’ এবং গানকবির ‘গান বাঁধতে দরদ লাগে’ গান দুটির মিউজিক ভিডিও তৈরি করা হয়েছে।

৬ নভেম্বর বিকেল ৫টায় বিশ্বসাহিত্য কেন্দ্রের ইসফেনদিয়ার জাহেদ হাসান মিলনায়তনে অ্যালবামটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অ্যালবামের শিল্পী ও গীতিকবিদ্বয়। আমন্ত্রিত হয়েছেন শিল্পী, গীতিকার, সুরকার, কবি ও মিডিয়া ব্যক্তিত্বরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন