বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘কণ্ঠ’ একটি লড়াইয়ের গল্প, বললেন পরিচালক ও অভিনেত্রী

নভেম্বর ৬, ২০১৯ | ২:৪২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত ভারতীয় বাংলা সিনেমা ‘কণ্ঠ’। আগামী ৮ নভেম্বর (শুক্রবার) দেশের দশ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। ছবিটি আমদানি করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

বিজ্ঞাপন

ছবি মুক্তি সামনে রেখে ছবির দুই পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় ঢাকায় এসেছেন। আজ বুধবার তারা দু’জন হাজির হন ইমপ্রেস টেলিফিল্ম আয়োজিত সংবাদ সম্মেলনে। এসময় উপস্থিত ছিলেন ছবির গুরুত্বপূর্ণ চরিত্রের অভিনেত্রী জয়া আহসান। এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

ছবি প্রসঙ্গে শিবপ্রসাদ বলেন, ‘কণ্ঠ’ এমনি একটি সিনেমা যেটি শুধু ওরাল ক্যানসারে আক্রান্ত রোগী নন, পরিবারের সবাইকে দেখা উচিত। এই ছবি নতুন জীবনের কথা বলবে। এটি একটি সিনেমা নয়, এটি একটি মিশন।

এসময় তিনি জয়া আহসানের প্রশংসা করে বলেন, জয়া আহসান বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের গর্ব। তিনি একের পর এক কাজ করে চলেছেন। এই সিনেমায় জয়ার চরিত্র প্রত্যেকটা মানুষ মনে রাখবে। যারা সিনেমা ভালোবাসেন তারা এই সিনেমাটি দেখবেন শুধু জয়া আহসানের জন্য।

বাঁ পাশ থেকে নন্দিতা রায়, জয়া আহসান ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়।


জয়া আহসান বলেন, ‘কণ্ঠ’ ছবিটি আমার জন্য স্পেশাল। এটা আমার জন্য জার্নির মতো। আমি এই ছবির মাধ্যমে লড়াই করা শিখেছি। জীবনকে নতুন করে দেখতে শিখেছি। সবসময় ভালো চরিত্রে অভিনয়ের সুযোগ হয় না। এই ছবিতে অভিনয় করে আমি আত্মতৃপ্তি পেয়েছি। আমার কাছে এটি অনবদ্য একটি সিনেমা।

তিনি আরও বলেন, এই সিনেমাটি একটি মুভমেন্ট। এটি একটি লড়াইয়ের গল্প। আমাদের জীবন থেকে সবকিছু শেষ হয়ে যেতে পারে, কিন্তু জীবনীশক্তি শেষ হয় না। আমি ছবির প্রয়োজনে ক্যানসার আক্রান্তদের সাথে দেখো করেছি। তাদের জীবনীশক্তি দেখে আমি বিমোহিত হয়েছি।

সিনেমার মূল চরিত্র অর্জুন আদতে একজন কণ্ঠশিল্পী ও রেডিও জকি। একদিন হঠাৎ কর্কট রোগে আক্রান্ত হন তিনি। এই রোগে আক্রান্ত হয়ে অর্জুন বাকশক্তি হারান। স্পিচ থেরাপিস্ট জয়া তাকে কণ্ঠের বিভিন্ন রকম অনুশীলন করানোর মাধ্যমে পুনরায় তার বাকশক্তি ফিরিয়ে আনেন।

চলতি বছরের ১০ মে পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল ‘কণ্ঠ’। ছবিটি সেখানে ব্যাপক সাড়া ফেলে। এমনকি বলিউড তারকারাও ছবিটির প্রশংসা করেছেন। প্রশংসা করেছেন জয়া আহসানের অভিনয়েরও।

ছবি: আশীষ সেনগুপ্ত

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন