বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯ ইং , ৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ফাইভজি বাস্তবায়নে কারিগরি সহায়তা দিতে আগ্রহী হুয়াওয়ে

নভেম্বর ৬, ২০১৯ | ১১:১২ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে পঞ্চম প্রজন্মের মোবাইল ফোন সেবা ফাইভজি চালু করতে সরকারের পরিকল্পনা বাস্তবায়নে কারিগরি সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেছে তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।

বিজ্ঞাপন

বুধবার (৬ নভেম্বর) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে হুয়াওয়ে টেকনোলজি কোম্পানির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট  ব্রুচ লি সৌজন্য সাক্ষাতে এই আগ্রহ প্রকাশ করেন। গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সাক্ষাতে ফাইভজি প্রযুক্তির কারিগরি বিভিন্ন বিষয়াদি, বিশেষ করে অবকাঠামো উন্নয়নসহ প্রযুক্তির বৈশ্বিক চ্যালেঞ্জ ও সম্ভাবনা সংক্রান্ত কারিগরি ও কৌশলগত বিষয় নিয়ে মন্ত্রীর সঙ্গে মতবিনিময় করেন ব্রুচ লি।

সাক্ষাতে টেলিযোগাযোগমন্ত্রী বলেন, প্রযুক্তির বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায়  আমারা ফাইভজি চালু করতে তরঙ্গ ব্যবস্থাপনাসহ পথনকশা তৈরি করছি। ডিজিটাল শিল্প বিপ্লবের জন্য ফাইভজি প্রযুক্তি দুনিয়ায় একটি অভাবিত উদ্ভাবন। এই প্রযুক্তি আগামী দিনে পৃথিবীতে নতুনএক সভ্যতার জন্ম দেবে।

বিজ্ঞাপন

মোস্তাফা জব্বার আরও বলেন, ফাইভজি কেবল কথা বলার জন্য শহুরে মানুষের প্রযুক্তি নয়, এই প্রযুক্তি হবে গ্রামের মানুষের কৃষি ও মৎস্য উন্নয়ন থেকে শুরু করে শিল্প খাতসহ সবার প্রযুক্তি। এই প্রযুক্তি চালু করতে হওয়াওয়ে কারিগরি সহায়তা দিতে চাওয়ায় ধন্যবাদ জানান মন্ত্রী।

হুয়াওয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ব্রুচ লি ডিজিটাল প্রযুক্তিবিশ্বে বাংলাদেশের অগ্রগতিকে একটি মাইলফলক হিসেবে উল্লেখ করেন সাক্ষাতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/জেআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন