বিজ্ঞাপন

‘বাবা বলেছিলেন, বাক্সবন্দি হয়ে দেশে যাব’

November 7, 2019 | 2:22 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: `বাবা বলেছিলেন, আমি বাক্সবন্দি হয়ে দেশে যাব। তিনি ঠিকই বাক্সবন্দি হয়ে দেশে এলেন। এ চিত্র আমি কখনও ভুলতে পারব না। তাঁর বুকে চাপা কষ্ট ছিল। তিনি নিজ দেশে শেষ নিঃশ্বাস ত্যাগ করতে পারেননি। তিনি ট্রাভেল ডকুমেন্ট নিয়ে এখানে এসেছেন।’- বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভিক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার জানাজায় অংশ নিয়ে তাঁর ছেলে ইশরাক হোসেন বিমর্ষ হয়ে এ কথাগুলোই বলছিলেন।

বিজ্ঞাপন

ইশরাক আরও বলেন, ‘আমার বাবা ২০১৭ সালে পাসপোর্ট নবায়ন করতে আবেদন করেছেন কিন্তু সেটা পাননি। ফলে তিনি দেশে অসতে পারেননি। বাবাকে দেখতে আমি যেদিন নিউইয়র্ক গেলাম সেদিন শেষ কথা বলেছেন। বাবা আমাকে বলেছেন, তাঁর জানাজা যেন দেশে হয়।বাবার মরদেহ দেশে আনতে সহযোগিতা করার জন্য আমি সরকারকে ধন্যবাদ জানাই।

খোকার ছেলে বলেন, ‘আমি প্রথমবার সংসদে পা রেখেছি আমার বাবার মরদেহ নিয়ে। যদিও আমার বাবা চারবারের সংসদ সদস্য। আপনারা আমার বাবাকে শ্রদ্ধা জানাতে এখানে এসেছেন সেজন্য সবার প্রতি কৃতজ্ঞতা। এখানে আপনাদের উপস্থিতি প্রমাণ করে আমার বাবার সাথে সকলের সুসম্পর্ক ছিলো।

বিজ্ঞাপন

জানাজায় অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘সাদেক হোসেন খোকা সর্বজন স্বীকৃত রাজনীতিবিদ ছিলেন। তিনি এই দেশ ও আধুনিক ঢাকা গড়তে কাজ করছেন।’

এর আগে সকাল ১১ টা ১২ মিনিটে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বিএনপির সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার জানাজা অনুষ্ঠিত হয়।

সাদেক হোসেন খোকার দুই ছেলে ইশরাক হোসেন ও ইশফাক হোসেন সংসদ ভবনের জানাজায় উপস্থিত ছিলেন। এছাড়াও সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেমন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সাবের হোসেন চৌধুরী, কল্যাণ পার্টির সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, তোফায়েল আহমেদ, এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ, বিএনপি নেতা ড. আবদুল মঈন খান ছাড়াও বিএনপি ও দলটির অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

জানাজা শেষে সংসদের বিরোধীদলের পক্ষে জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গা শ্রদ্ধা জানান। এরপর অলী আহমেদ, বিএনপির সংসদ সদস্যরা, উত্তরের মেয়র আতিকুক ইসলাম, বিএনপির ব্যারিস্টার মওদুদ আহমদের নেতৃত্বে বিএনপির স্থয়ী কমিটি, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টারা শ্রদ্ধা জানান।

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন