বিজ্ঞাপন

‘অন্য রকম ফিফটি’র অপেক্ষায় মাহমুদউল্লাহ

November 7, 2019 | 3:33 pm

স্পোর্টস ডেস্ক

আর মাত্র দুটি ছক্কা। তাহলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০টি ছক্কার গর্বিত মালিক হবেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। রাজকোটে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি তাকে সেই হাতছানি দিয়েই ডাকছে।

বিজ্ঞাপন

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে ৮১ ম্যাচের ৭৪ ইনিংসে ১৩৯২ রানের অধিকারি এই টাইগার মিডল অর্ডার আজ অব্দি ছক্কার মার মেরেছেন ৪৮টি। বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজকোটেই মাত্র দুটি বল ওভার দ্য বাউন্ডারি খেললেই নিজেকে নিয়ে যাবেন অনন্য উচ্চতায়।

মাহমুদউল্লার অনন্য রেকর্ডের দিনে অনন্য একটি ইতিহাসও হাতছানি দিয়ে ডাকছে বাংলাদেশকে। এই ম্যাচটিতে স্বাগতিকদের হারাতে পারলেই প্রথমবারের মতো পরাশক্তি দেশটির বিপক্ষে তাদের মাটিতে কোনো সিরিজ জয়ের গর্বিত ইতিহাস রচনা করবে লাল সবুজের দল।

বিজ্ঞাপন

এই যাত্রায় অবশ্য ভাবনায় ফেলে দিয়েছিল রাজকোটের আবহাওয়া। সাইক্লোন ‘মহা’ গুজরাটে আছড়ে পড়ায় বুধবার (৬ নভেম্বর) সন্ধ্যায়ও সেখানে প্রবল ঝড়ো হাওয়া বয়ে গেছে। সঙ্গে ছিল বৃষ্টির দাপট। কিন্তু স্বস্তির খবর হলো, আজ সকাল থেকেই আবহাওয়া পাল্টে শহরে রোদ হেসেছে। এতে করে ম্যাচটিও মাঠে গড়ানোরও জোর সম্ভাবনা জেগেছে। এখন অপেক্ষা শুধু ম্যাচটি মাঠে গড়ানোর।

ম্যাচটি একদিকে যেমন ‘দাম্ভিক’ ভারতের সিরিজে ফেরার; অন্যদিকে ‘দুর্মর’ বাংলাদেশের গর্বিত ইতিহাস রচনার। এই দুইয়ের মিশেলে ক্রিকেট বিশ্ব যে একটি শ্বাসরুদ্ধকর ম্যাচ দেখতে যাচ্ছে সেকথা বলার আর অপেক্ষাই থাকছে না। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন