বিজ্ঞাপন

‘রিয়ালের জন্য বেনজেমা রোনালদোর অবদান সমান’

November 7, 2019 | 4:22 pm

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগে চলতি মৌসুমের প্রথম তিন ম্যাচে রিয়াল মাদ্রিদের ফুটবলাররা করেছিলেন মাত্র তিনটি গোল। তার বিপরীতে হজম করেছিলেন পাঁচটি গোল। আর চতুর্থ ম্যাচে এসে সান্তিয়াগো বার্নাব্যুতে গালাতাসারের বিপক্ষে এক ম্যাচেই করেছে ৬টি গোল। যার মধ্যে করিম বেনজেমা করেছেন ২ গোল আর সেই সঙ্গে আছে আরও একটি গোলে অ্যাসিস্টও।

বিজ্ঞাপন

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর গ্যালাক্টিকোদের হাল ধরেন করিম বেনজেমা। গেল মৌসুমে তার গোলে ভর করেই বিপর্যয় সামাল দেয় রিয়াল। রোনালদোর পর অল হোয়াইটসদের গোল করার দায়িত্ব পড়েছে বেনজেমারই কাঁধে। আর বেনজেমাও সেই কাজটি করে যাচ্ছেন বেশ দায়িত্ব নিয়েই। গালাতাসারের বিপক্ষে জোড়া গোল করে কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানোকে পেছনে ফেলে বনে গেছেন রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে চতুর্থ সর্বোচ্চ গোলকারি।

চ্যাম্পিয়নস লিগের চতুর্থ রাউন্ডে তুরস্কের চ্যাম্পিয়ন গালাতাসারেকে আতিথ্য দেয় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৭ মিনিটের মধ্যেই জোড়া গোল করেন ব্রাজিলিয়ান তরুণ তারকা রদ্রিগো গোস। তার দুই গোলেরই যোগানদাতা ছিলেন মার্সেলো। আর দুই গোল করে বনে যান চ্যাম্পিয়ন লিগের ইতিহাসের সব থেকে কম বয়সে জোড়া গোলকারি ব্রাজিলিয়ান। এর ঠিক ৮ মিনিট পরে তার সামনে আসে চ্যাম্পিয়ন লিগের ইতিহাসের সব থেকে কম বয়সি এবং ব্রাজিলিয়ান ফুটবলারদের মধ্যে সবচেয়ে দ্রুত সময়ে হ্যাটট্রিক করার রেকর্ড।

বিজ্ঞাপন

ম্যাচের ১৪মিনিটে ডি বক্সের মধ্যে টনি ক্রুসকে ফাউল করায় ভিএআরের সহায়তায় পেনাল্টি পায় লস ব্ল্যাঙ্কোসরা। পেনাল্টি নিতে আসেন রিয়াল অধিনায়ক রামোস। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়েও নেন ৩-০ তে; তবে এই পেনাল্টিটা নিজে না নিয়ে রদ্রিগোকে দিলেই ইতিহাস গড়া হতো রদ্রিগোর। তবে রদ্রিগো ঠিকই ইতিহাস গড়েছেন, ম্যাচের অন্তিম মুহূর্তে করিম বেনজেমার অ্যাসিস্ট থেকে গোল করে চ্যাম্পিয়ন লিগের ইতিহাসের সব থেকে কমবয়সি হ্যাটট্রিককারি বনে যান।

এর আগে প্রথমার্ধের শেষ সময়ে রদ্রিগোর অ্যাসিস্ট থেকে গোল করে স্কোরসিটে নাম তোলেন বেনজেমা আর কার্ভাহালের অ্যাসিস্ট থেকে দ্বিতীয় গোল করে পূর্ণ করেন সাদা জার্সিতে চ্যাম্পিয়নস লিগে ৫০ গোল আর ছাড়িয়ে যান কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানোকে।

ম্যাচ শেষে বেনজেমার প্রশংসায় ভাসেন লস ব্ল্যাঙ্কোস কোচ জিনেদিন জিদান। বলেন, ‘রোনালদো চলে যাওয়ার পর বেনজেমা আরও বেশি দায়িত্ব নিয়ে খেলছে। আর আলফ্রেড ডি স্টেফানোর মতো কিংবদন্তিকে ছাড়িয়ে যাওয়াটা তারই প্রতিফলন। এখন সে রোনালদোর মতোই রিয়ালের জন্য অবদান রাখছে।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন