বিজ্ঞাপন

সিরাজগঞ্জে ২৮ অস্ত্রসহ গ্রেফতার ২

November 7, 2019 | 6:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বিশেষ অভিযান চালিয়ে দেশে তৈরি ২৮টি অস্ত্র, একটি এলজি ও এক রাউন্ড কার্তুজসহ দুজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিজ্ঞাপন

বুধবার (৬ নভেম্বর) গভীর রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার কাদাই ও পাবনা সদরের ভাওডাঙ্গা কালুরপাড়া এলাকা থেকে অস্ত্রসহ দুজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- পাবনা সদর থানার খয়েরবাগান এলাকার হেলাল খাঁর ছেলে মিজানুর রহমান মিজান (১৯) ও ভাওডাঙ্গা কালুরপাড়া এলাকার ইমান আলীর ছেলে মো. আব্দুল ওহাব (৩৫)।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিরাজগঞ্জের পুলিশ সুপার টুটুল চক্রবর্তী। এ সময় উপস্থিত ছিলেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ, ওসি (ডিবি) মো. ওহেদুজ্জামান প্রমুখ।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, আইন শৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরকদ্রব্য উদ্ধারে দেশব্যাপী বিশেষ অভিযান চলছে। এরই অংশ হিসেবে বুধবার গভীর রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার কাদাই সিলভার ডেলপার্কের সামনে অভিযান চালায় ডিবি পুলিশ। এ সময় দেশে তৈরি একটি বন্দুক, একটি এলজি ও একটি কার্তুজসহ আব্দুল ওহাব ও মিজানুর রহমানকে গ্রেফতার করা হয়। পরে তাদের তথ্যে মতে, পাবনা জেলা পুলিশের সহযোগিতায় পাবনার সদর থানার ভাওডাঙ্গা কালুপাড়া এলাকায় আব্দুল ওহাবের বাড়িতে অভিযান চালিয়ে দুটি চটের বস্তা থেকে দেশে তৈরি ২৭টি বন্দুক উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

পুলিশ সুপার টুটুল চক্রবর্তী আরও বলেন, ‘গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে বাণিজ্যিকভাবে অস্ত্র তৈরি করে বিক্রি করে আসছিল। গ্রেফতারকৃত আব্দুল ওহাব ও মিজানুর রহমান বিক্রির উদ্দেশ্যে একটি বন্দুক, একটি এলজি ও একটি কার্তুজ সিরাজগঞ্জে নিয়ে আসে। তাদের কাছ থেকে এ সব অস্ত্র ও গোলাবারুদ পাশের জেলার সন্ত্রাসীরা কিনে নিয়ে যায়।’

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন