বিজ্ঞাপন

প্রয়াত সাংবাদিক মামুনুর রশিদের নামে ঢাবিতে ক্রীড়া তহবিল গঠন

November 7, 2019 | 7:45 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী প্রয়াত সাংবাদিক মামুনুর রশিদের নামে ক্রীড়া তহবিল গঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে বিভাগের চেয়ারপারসনের কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই তহবিল গঠন করা হয়। তহবিলের জন্য ব্ভিাগের চেয়ারপারসন ড. কাবেরী গায়েনের হাতে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন আবুল খায়ের গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবু সাঈদ চৌধুরী বাবলু।

এর আগে, তহবিলের টাকা কিভাবে খরচ হবে, সে বিষয়ে একটি চুক্তি সই হয়। চুক্তি অনুযায়ী, এই টাকার আয় দিয়ে প্রতিবছর বিভাগের শিক্ষার্থীদের জন্য ক্রীড়াসামগ্রী কেনাসহ আনুষঙ্গিক কাজ পরিচালিত হবে।

বিজ্ঞাপন

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের জন্য এই তহবিল গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকনকে বিশেষভাবে ধন্যবাদ জানান ড. কাবেরী গায়েন।

এসময় ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষকরা ছাড়াও বিভাগের সাবেক শিক্ষার্থী ও মামুনুর রশিদের সতীর্থ নাসিমুল মুমিন রুপক, জয়দেব নন্দী, মোস্তাক আহমেদ, রোকন উদ্দিন, নাজমুল হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নড়াইলের লোহাগড়ায় জন্ম নেওয়া মামুনুর রশিদ ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেওয়া মামুন ওই সময় একুশে টেলিভিশনে কর্মরত ছিলেন। প্রধানমন্ত্রীর সংবাদ সংগ্রহের দায়িত্বে ছিলেন তিনি। এর আগে এশিয়ান টিভি ও বাংলাভিশনেও কর্মরত ছিলেন মামুন।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন