বিজ্ঞাপন

ভৈরবের সেই সহকারী প্রকৌশলীর বদলি, এলাকায় মিষ্টি বিতরণ

November 7, 2019 | 10:10 pm

লোকাল করেসপন্ডেন্ট

ভৈরব (কিশোরগঞ্জ): ভৈরবের শিমুলকান্দি বিদ্যুৎ অফিসের আবাসিক সহকারী প্রকৌশলী মফিজ উদ্দিন খানের বদলির আদেশ দিয়েছে কর্তৃপক্ষ। অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ঢাকা রেঞ্জের বাইরে সিলেট বিভাগের মৌলভীবাজারের কুলাউড়ায় বদলি করা হয়েছে। এ খবরে শিমুলকান্দি ও শ্রীনগর ইউনিয়নের কয়েকটি গ্রামের কয়েকশ বিদ্যুৎ গ্রাহক মিষ্টি বিতরণ করেছেন।

বিজ্ঞাপন

সহকারী প্রকৌশলী মফিজ উদ্দিন খানের অনিয়ম ও দুর্নীতি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তদন্ত কমিটি গঠন করে বিদ্যুৎ বিভাগ। পরে দুর্নীতি দমন কমিশন (দুদক) মফিজ উদ্দিনের সম্পদের হিসাব তলব করে এবং তার বিরুদ্ধে দুর্নীতির মামলাও দায়ের করে। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে শিমুলকান্দি থেকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

মফিজ উদ্দিনের অনিয়ম-দুর্নীতির তদন্তে ভৈরব বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলামকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির বাকি দুই সদস্য হলেন— ময়মনসিংহের সিনিয়র সহকারী পরিচালক মো. শাকিব হোসেন ও  কিশোরগঞ্জের উপবিভাগীয় প্রকৌশলী মেহেদী হাসান সুমন।

মফিজ উদ্দিনের বদলির তথ্য নিশ্চিত করে ভৈরব বিদ্যুৎ বিভাগের আবাসিক নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম বলেন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এক আদেশের ভিত্তিতে তাকে সিলেট বিভাগের মৌলভীবাজার জেলায় বদলি করা হয়েছে। অচিরেই শিমুলকান্দি আবাসিক বিদ্যুৎ অফিসে ওই পদে অন্য একজন যোগ দেবেন।

বিজ্ঞাপন

এদিকে, মফিজ উদ্দিন খানের বদলির খবরে স্বস্তি ফিরে এসেছে এলাকার বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে। তারা এ খবরে সন্তুষ্টি জানিয়ে মিষ্টিও বিতরণ করেছেন।

শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সার্জেন্ট (অব.) তাহের জানান, মফিজ উদ্দিন খানের বদলির খবরে ইউনিয়নের শত শত গ্রাহক মিষ্টি বিতরণ করেছেন, আনন্দ প্রকাশ করেছেন। তার মতো দুর্নীতিবাজ এমন প্রকৌশলী যেন আমাদের ভৈরবে আর না আসে, আমরা এটাই প্রত্যাশা করি।

একই ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহের মিয়া বলেন, মফিজ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির কারণে বারবার এলাকাবাসী তার অপসারণ চেয়ে মানববন্ধন, বিক্ষোভ ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করেছেন। অবশেষে তার অপসারণে এলাকাবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন।

বিজ্ঞাপন

জানা যায়, ভৈরব উপজেলার শিমুলকান্দি বিদ্যুৎ অফিসের প্রধান কর্মকর্তা সহকারী প্রকৌশলী হিসেবে যোগ দেওয়ার পর থেকেই মফিজ উদ্দিন খানের নেতৃত্বে বিদ্যুৎ অফিসের কর্মচারীরা বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন বলে অভিযোগ ওঠে। তাদের এসব কর্মকাণ্ডে বিপাকে পড়েন ওই বিদ্যুৎ অফিসের আওতাভুক্ত উপজেলার ছয়টি ইউনিয়নের প্রায় আট হাজার আবাসিক বিদ্যুৎ গ্রাহকসহ আরও দুই শতাধিক সেচ পাম্প ব্যবহাকারী। তার বিরুদ্ধে একাধিকবার অভিযোগ করেন তারা। একাধিকবার তাকে শিমুলকান্দি থেকে বদলিও করা হয়। কিন্তু প্রতিবারই তিনি আগের কর্মস্থলেই ফিরে আসেন এবং অনিয়ম-দুর্নীতি অব্যাহত রাখেন। একপর্যায়ে গ্রাহকরা গণস্বাক্ষর সংগ্রহ করে লিখিত অভিযোগ দিলেও প্রতিকার পাননি। পরে তারা মফিজ উদ্দিনের অপসারণ দাবি করে ঝাড়ু মিছিল, মানববন্ধন, সড়ক অবরোধের মতো কর্মসূচি পালন করেন।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন