বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯ ইং , ৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদত্যাগ

নভেম্বর ৮, ২০১৯ | ১২:০১ পূর্বাহ্ণ

জাবি করেসপন্ডেন্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল পদত্যাগ করেছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ নভেম্বর) একথা নিশ্চিত করেন ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আহসান হাবিব।

আহসান হাবিব সাংবাদিকদের বলেন, গত পরশুদিন (৫ নভেম্বর) জাবি শাখা ছাত্রলীগের সম্পাদক আমার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমি পদত্যাগপত্র পড়ে দেখিনি। পরে সভাপতি- সাধারণ সম্পাদকের কাছে পদত্যাগপত্র হস্তান্তর করেছি।

এই বছরের আগস্টে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগে আন্দোলন শুরু হয়। যেখানে শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজন নেতার জড়িত থাকার কথা জানা যায়।

বিজ্ঞাপন

আরও পড়ুন:- জাবিতে কনসার্ট, কাল প্রধানমন্ত্রীকে দেওয়া হবে দুর্নীতির প্রমাণ

এর পরিপ্রেক্ষিতে আন্দোলন শুরু হলে ক্যাম্পাস ত্যাগ করে নিজ এলাকায় (দিনাজপুর) চলে যান শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল। তখন থেকেই তিনি ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন।

জাবি শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, ‘আমি বিষয়টি জানি না। কেন্দ্র থেকে আমাকে অবগত করা হয়নি।’

এ বিষয়ে জাবি শাখা ছাত্রলীগের এক সহ- সভাপতি জানান, সাধারণ সম্পাদক বিশ্ববিদ্যালয়ের অর্থ কেলেঙ্কারিতে জড়িত হয়ে বিব্রত হয়েছেন। ঈদ সালামির বিপুল পরিমাণ টাকা ভাগাভাগি করতে গিয়ে তার নিজ গ্রুপের কর্মীদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। এ দ্বন্দ্বের জেরে তাকে ক্যাম্পাস ছাড়তে হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৭ ডিসেম্বর জুয়েল রানাকে সভাপতি ও এস এম আবু সুফিয়ান চঞ্চলকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য কমিটি গঠন করা হয়। কমিটির মেয়াদ প্রায় দুই বছর আগে শেষ হলেও এখনো নতুন কমিটি হয়নি। ফলে মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়েই চলছে জাবি ছাত্রলীগ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন