বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯ ইং , ৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

পাকিস্তানে আজাদি মার্চ, সহযোগিতার নির্দেশ প্রধানমন্ত্রীর

নভেম্বর ৮, ২০১৯ | ১:২২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে প্রধানমন্ত্রী ইমরান খান ও তার সরকারের বিরুদ্ধে একজোট হয়ে বিরোধী দলগুলো আয়োজন করেছে আজাদি মার্চ। প্রায় ২০০০ কিলোমিটার পাড়ি দিয়ে আজাদি মার্চ রাজধানী ইসলামাবাদে এসে পৌঁছেছে গত সপ্তাহে। তারপর থেকেই মার্চে অংশগ্রহণকারীরা রাজধানীর রাস্তায় অবস্থান নিয়েছেন। মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টি এবং শীত উপেক্ষা করে আজাদি মার্চ চলছে। এই মার্চে নেতৃত্ব দিচ্ছেন জমিয়ত উলামা-ই-ইসলাম নেতা মাওলানা ফজল। যদিও রাজধানীবাসীর পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে মার্চের কারণে ট্রাফিক জ্যাম এবং অন্যান্য নাগরিক সেবার অবনতি হচ্ছে। তা সত্ত্বেও প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজধানী ইসলামাবাদের কর্তৃপক্ষকে আজাদি মার্চে অংশগ্রহণকারীদের সর্বাত্মক সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন। এক টুইটার বার্তায় তিনি এ কথা জানান। খবর ডন, এআরআই নিউজ।

বিজ্ঞাপন

এর আগে, আজাদি মার্চের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ইমরান খানকে পদত্যাগের জন্য ৪৮ ঘন্টার সময় বেঁধে দিয়েছিলেন মাওলানা ফজল। পরে সর্ববিরোধীদলীয় বৈঠকের পর আজাদি মার্চের কর্মসূচি নির্ধারণ করা হয়। বৃহস্পতিবার (৭ নভেম্বর) আজাদি মার্চের অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে নেতারা বলেছেন, ২৪ ঘন্টার মধ্যেই সুসংবাদ পেতে যাচ্ছেন তারা।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, পাকিস্তানে ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফ পার্টির বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ এনে ক্ষমতায় পরিবর্তন চাইছে বিরোধীদলগুলো। তারই অংশ হিসেবে আজাদি মার্চ আয়োজন করেছে তারা।

এই মার্চ ও আন্দোলনের ভবিষ্যতের ব্যাপারে শুক্রবার (৮ নভেম্বর) গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা আসতে পারে বলে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যমগুলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন