বিজ্ঞাপন

ভয়ঙ্কর রূপ নিয়ে পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে যাচ্ছে ‘বুলবুল’

November 8, 2019 | 4:23 pm

আন্তর্জাতিক ডেস্ক

গতি বাড়িয়ে ক্রমেই ভয়ঙ্কর রূপ নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকার দিকে ধেয়ে যাচ্ছে সাইক্লোন ‘বুলবুল’। শুক্রবার (৮ নভেম্বর) স্থানীয় সময় দুপুর থেকে গতি বাড়িয়ে শক্তিশালী হতে শুরু করে সাইক্লোনটি। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

ভারতের আবহাওয়া দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, শনিবার (৯ নভেম্বর) নাগাদ উপকূলে আছড়ে পড়তে পারে ‘বুলবুল’। সে সময় এই ঝড়ের গতিবেগ থাকতে পারে ঘন্টায় ১০০ কিলোমিটার।

এদিকে, এখনও 'কমলা রঙয়ের' সতর্কতা সংকেত দেখিয়ে যাওয়া হচ্ছে। আবহাওয়া দফতরের সূত্রে জানা গেছে, সাইক্লোনের প্রভাবে কলকাতায় ঝিরিঝিরি বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা ও পূর্ব মেদিনীপুরে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, কৃত্রিম উপগ্রহের পাঠানো ছবি থেকে দেখা যাচ্ছে শনিবার (৯ নভেম্বর) মধ্যরাত নাগাদ ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বাংলাদেশে আঘাত হানতে পারে। সে কারণেই উপকূলীয় এলাকাগুলো এখন থেকেই সতর্ক অবস্থানে রয়েছে। বিশেষত, বাংলাদেশের সমুদ্র উপকূল কক্সবাজারে স্থাপিত অস্থায়ী ক্যাম্পে আশ্রয় নেওয়া কয়েক লাখ পালিয়ে আসা মিয়ানমারের নাগরিকদের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করছে সরকার এবং দুর্যোগে সাড়াদানকারী কর্তৃপক্ষ।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন