শনিবার ১৬ নভেম্বর, ২০১৯ ইং , ২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ঢাকায় পৌঁছেছে জাসদ নেতা বাদলের মরদেহ

নভেম্বর ৮, ২০১৯ | ৯:২৩ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মুক্তিযোদ্ধা, বর্ষীয়ান রাজনীতিক ও পার্লামেন্টারিয়ান মঈনউদ্দিন খান বাদলের মরদেহ ঢাকায় পৌঁছেছে। শুক্রবার (৮ নভেম্বর) রাত ৮টা ৩৫ মিনিটে তার মরদেহবাহী বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিজ্ঞাপন

বিমানবন্দরে বর্ষীয়ান এই নেতার মরদেহ গ্রহণ করেন তার দুই ভাই। এসময় জাসদের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, কেন্দ্রীয় নেতা ডা. মুশতাকসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জাসদ নেতা করিম সিকদার বিষয়টি সারবাংলাকে নিশ্চিত করেছেন। তিনি জানান, এখান থেকে মঈনউদ্দিন খান বাদলের মরদেহ গুলশানের আজাদ মসজিদ গোসলের জন্য নিয়ে যাওয়া হবে। এরপর  মরদেহ নিয়ে যাওয়া হবে তার ঢাকার বাসভবন বসুন্ধরা আবাসিক এলাকায়। ঢাকার বাসা হয়ে মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হবে। পরে শনিবার সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজার পর এই বীর মুক্তিযোদ্ধার মরদেহ হেলিকপ্টারযোগে নেওয়া হবে চট্টগ্রামে।চট্টগ্রামের বাইতুল জামিয়াতুল ফালা জামে মসজিদে বাদ মাগরিব দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের মাঠ রাত ৮ টায় তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সবশেষ রাত ৯ টায় নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের মাঠে চতুর্থ ও শেষ জানাজা শেষে তাকে বাবা-মার পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকেলে একাদশ জাতীয় সংসদ অধিবেশনে বাদলের মৃত্যুতে শোক প্রস্তাবের ওপর আলোচনা অনুষ্ঠিত হয়। বাদলের মৃত্যুতে গভীর শোক জানিয়ে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, বাদলের মৃত্যু বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে বিরাট শূন্যতার সৃষ্টি করল। আজকে সকালে যখন তার মৃত্যুর খবরটি পেলাম, এটি সত্যি একটা বিরাট ধাক্কা লেগে গিয়েছিল।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (৭ নভেম্বর) ভোরে ভারতের বেঙ্গালুরুর নারায়ণা হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মঈনউদ্দিন খান বাদল।

আরও পড়ুন: 
বাদলের মৃত্যুতে বিরাট ধাক্কা লেগেছে: প্রধানমন্ত্রী
বাদলের মৃত্যুতে স্পিকার, ডেপুটি স্পিকার ও জি এম কাদেরের শোক

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএইচ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন