সোমবার ১৮ নভেম্বর, ২০১৯ ইং , ৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

শ্রমিক লীগের সম্মেলনে প্রধানমন্ত্রী

নভেম্বর ৯, ২০১৯ | ১০:৫০ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক লীগের ১২ তম ত্রিবার্ষিক সম্মেলন স্থলে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৯ নভেম্বর) ১০টা ৪০ মিনিটে তিনি সেখানে আসেন। এ সময় জাতীয় শ্রমিক লীগের নেতারা তাকে স্বাগত জানান।

বিজ্ঞাপন

এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। জাতীয় সংগীত চলাকালেই প্রধান অতিথি সংগঠনের নেতাদের সাথে নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। পরে মঞ্চের আরেকপাশে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকরা নিজ নিজ জেলার সাংগঠনিক পতাকা উত্তোলন করেন। এরপর শান্তির প্রতীক পায়রা বেলুন ও উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন শেখ হাসিনা।

১০টা ৪৬ মিনিটের দিকে মঞ্চে উঠে হাত নেড়ে সবার উদ্দেশ্যে অভিবাদন জানান এবং আসন গ্রহণ করেন। এরপর মহিলা শ্রমিক লীগের সম্মেলন ব্যাচ পরিয়ে দেন এবং সংগঠনের সভাপতি শুক্কুর মাহামুদ, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফুলেল শুভেচ্ছা জানান এবং ক্রেস্ট দেন। পাশাপাশি বিশেষ অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দেওয়া হয়।

এরপর ফকির আলমগীরের গানে সাংস্কৃতিক পরিবেশনা শুরু হয়। একে একে কয়েকটি দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পীরা।

বিজ্ঞাপন

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ানসহ বিদেশি তিনজন অতিথি উপস্থিত আছেন।

সাংস্কৃতিক পরিবেশনার পর পবিত্র ধর্মীয় গ্রন্থ পাঠের মধ্য শোক প্রস্তাব পাঠ, সাংগঠনিক প্রতিবেদন পাঠ ও অতিথিদের বক্তব্য অনুষ্ঠিত হবে।

এই সম্মেলনেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল (দ্বিতীয়) অধিবেশনে নতুন নেতৃত্ব ঘোষণা করা হবে।

এবারের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পরিবর্তন হয়ে স্বচ্ছ ভাবমূর্তিসম্পন্ন, সক্রিয়, দক্ষ ও কর্মীবান্ধব নতুন নেতৃত্বের আশা করছেন নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/জেএএম

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন