মঙ্গলবার ১৯ নভেম্বর, ২০১৯ ইং , ৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মার্কিন প্রেসিডেন্ট পদে লড়বেন মাইকেল ব্লুমবার্গ

নভেম্বর ৯, ২০১৯ | ১২:৫৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটস দলের টিকিটে লড়ার ইঙ্গিত দিয়েছেন নিউইয়র্কের সাবেক মেয়র ও বিলিওনিয়ার মাইকেল ব্লুমবার্গ। শনিবার (৯ নভেম্বর) ব্লুমবার্গের মুখপাত্রের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

ব্লুমবার্গের মুখপাত্র জেসন স্কেচার জানিয়েছেন, ডেমক্র্যাটস দলের মনোনয়ন নেওয়ার জন্য যাবতীয় কাগজপত্র জমা দেওয়ার কাজ ইতোমধ্যেই শেষ করেছেন তিনি।

৭৭ বছর বয়সী ব্লুমবার্গের এই প্রতিদ্বন্দ্বিতার ঘোষণার মধ্য দিয়ে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিপরীতে একজন যোগ্য প্রার্থীর লড়ার সম্ভাবনা তৈরি হচ্ছে।

যদিও, ব্লুমবার্গের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনও কোনো ঘোষণা আসেনি। তবে আশা করা হচ্ছে, চলতি সপ্তাহের শেষদিকে তিনি ব্লুমবার্গের পক্ষ থেকে এ সংক্রান্ত ঘোষণা আসবে।

বিজ্ঞাপন

তিনি নির্বাচনে নামার ঘোষণা দিলে ১৭তম প্রার্থী হিসেবে ডেমোক্র্যাটস দলের পক্ষ থেকে মার্কিন প্রেসিডেন্ট পদে মনোনয়ন প্রত্যাশী হবেন। তাদের মধ্যে দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, তারপর বর্ষীয়ান রাজনীতিবিদ বার্নি স্যান্ডার্স এবং এলিজাবেথ ওয়ারেন।

মাইকেল ব্লুমবার্গের পক্ষ থেকে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। তবে ডেমোক্র্যাটস দলের বর্তমান জনপ্রিয়তা জরিপ সেই আশা পূরণের ব্যাপারে ইতিবাচক কোনো ইঙ্গিত দিচ্ছে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন