সোমবার ১৮ নভেম্বর, ২০১৯ ইং , ৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ঘণ্টা বাজিয়ে ইডেন টেস্ট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নভেম্বর ৯, ২০১৯ | ২:১৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

প্রথমবারের মতো গোলাপী বলে দিবা রাত্রির টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ-ভারত। ইতোমধ্যেই এই ঐতিহাসিক টেস্ট নিয়ে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিসিসিআই।

বিজ্ঞাপন

নবনির্বাচিত বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির আমন্ত্রনে টেস্টের উদ্বোধনী দিনে উপস্থিত থাকবেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই টেস্ট তিনি উদ্বোধন করবেন ঘন্টা বাজিয়ে। সাথে থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন ইডেন গার্ডেনের ঐতিহ্য। সেই ঐতিহ্য স্মরণীয় করে রাখতেই এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড।

এছাড়া আমন্ত্রিত অতিথিদের মধ্যে আছেন ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা। কিংবদন্তি ক্রিকেটার ও এক সময়ের সতীর্থ শচীন টেন্ডুলকারকেও এই টেস্টে রাখার চেষ্টা করছেন সৌরভ।

বিজ্ঞাপন

২০০০ সালের নভেম্বরে এই ভারতের বিপক্ষেই টেস্ট অভিষেক হয়েছিল বাংলাদেশের। ওই টেস্টের সদস্যদেরও এবারের ইডেন টেস্টে আমন্ত্রণ জানিয়েছে সিএবি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন