মঙ্গলবার ১২ নভেম্বর, ২০১৯ ইং , ২৮ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ওমান ম্যাচের আগে বাংলাদেশের দুশ্চিন্তার নাম ‘ক্লান্তি’!

নভেম্বর ৯, ২০১৯ | ৭:০১ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপের চতুর্থ ম্যাচকে সামনে রেখে কঠোর অনুশীলনে বাংলাদেশ ফুটবল দল। ওমানের মাস্কটে কন্ডিশনিং ক্যাম্প চলছে। আর চারদিন পরেই মূল লড়াইয়ে মাঠে নামতে হবে খেলোয়াড়দের। মাঝে প্রস্তুতি ম্যাচে ওমানের প্রিমিয়ার লিগে খেলা একটি দলকে হারিয়ে আত্মবিশ্বাস চাঙা জেমি ডে’র শিষ্যদের। তবে, একটা ‘কিন্তু’ ভর করেছে।

বিজ্ঞাপন

দুশ্চিন্তার নাম ‘ক্লান্তি’।

ভারতের সঙ্গে ম্যাচের পর জাতীয় দলের বেশিরভাগ খেলোয়াড়ই সম্প্রতি এক টুর্নামেন্ট খেলে সরাসরি জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছেন। গত মাসেই শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টে জামাল ভূঁইয়াসহ জাতীয় দলের প্রায় দেড় ডজন ফুটবলার অংশ নিয়েছিলেন। ১৯-৩০ অক্টোবর পর্যন্ত চলেছে এই টুর্নামেন্ট। ফাইনালে চট্টগ্রাম আবাহনীর হয়ে খেলেছে জাতীয় দলের জামাল, রহমত, রাফি, আরিফসহ অনেক ফুটবলারই।

তার তিনদিন পরেই মাস্কটের উদ্দেশ্যে রওনা দিতে হয়েছে জাতীয় দলকে। মাঝে বিমানের যান্ত্রিক ত্রুটির অবসাদ তো আছেই। সব মিলিয়ে এখনও ক্লান্তির অবসাদ থেকে বেরুতে পারেনি বাংলাদেশ।

ক্লান্তি একমাত্র প্রস্তুতি ম্যাচে পারফরম্যান্সের উপর প্রভাব পড়ছে বলে মনে করছেন লাল-সবুজদের কোচ জেমি ডে, ‘ম্যাচটি জিতে অবশ্যই আনন্দিত। তবে দলীয় পারফরমেন্সে পুরোপুরি সন্তুষ্ট হতে পারছি না। সাম্প্রতিক সময়ে টানা খেলার ওপর থাকায় খেলোয়াড়দের একটু ক্লান্ত মনে হয়েছে।’

এই ম্যাচটা ৩-১ ব্যবধানে জিতেছে জামাল-বিপলু-জীবনরা। তবে ওমান ম্যাচের আগে বাকী কয়দিনে সেটি কাটিয়ে ওঠার কাজগুলো করবেন বলে জানালেন জেমি।

এশিয়া অঞ্চলের বাছাইপর্বের ‘ই’ গ্রুপে এখন পর্যন্ত মোট তিনটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে যথাক্রমে আফগানিস্তানের কাছে ১-০ ও কাতারের কাছে ২-০ ব্যবধানে হারলেও শেষ ম্যাচে ভারতের মাটি থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছেন জামালরা।

চতুর্থ ম্যাচে সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে ওমানের বিপক্ষে নামবে ফুরফুরে বাংলাদেশ এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন