বিজ্ঞাপন

দুর্বল হয়ে পড়েছে বুলবুল, মহাবিপদ সংকেত নেমে ৩

November 10, 2019 | 10:28 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: উপকূল এলাকা অতিক্রমের সময় ক্রমশ দুর্বল হয়ে পড়ছে ঘূর্ণিঝড় বুলবুল। ধেয়ে আসা ঘূর্ণিঝড়টি বৃষ্টি ঝরিয়ে পরিণত হয়েছে গভীর স্থল নিম্নচাপে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ রোববার (১০ নভেম্বর) সকাল পৌনে ১০টায় জানান, দেশের সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

রোববার (১০ নভেম্বর) ভোর চারটার দিকে বাংলাদেশে প্রবেশ করে ঘূর্ণিঝড় বুলবুল। সুন্দরবনের দক্ষিণ-পশ্চিম অংশ হয়ে ঝড়টি এখন ক্রমশ উত্তর-পূর্ব দিকে এগিয়ে যাচ্ছে। সকাল ৭টার আগে ঝড়টি স্থলভাগে অবস্থান নেয়।

আবহাওয়াবিদ ড. আব্দুল মান্নান জানান, ঘূর্ণিঝড় বুলবুল উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে মাদারীপুর, ফরিদপুর, ঢাকা ও কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে অতিক্রম করবে। এরপর এটি ভারতে প্রবেশ করবে। ভারতে যেতে যেতে ঘূর্ণিঝড় বুলবুল ‍দুর্বল হয়ে যাবে।

বিজ্ঞাপন

আব্দুল মান্নান আরও জানান, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সারাদিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। রাজধানীসহ ঘূর্ণিঝড় অতিক্রমকারী অঞ্চলগুলোতে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

তিনি জানান, ঘূর্ণিঝড় বুলবুল কিছুটা দুর্বল হয়ে গেলেও এখনও সাগর উত্তাল রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন