বিজ্ঞাপন

‘নূর হোসেন যে গণতন্ত্রের জন্য রক্ত দিয়েছেন তা আজ অব্যাহত’

November 10, 2019 | 4:25 pm

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নূর হোসেন যে গণতন্ত্রের জন্য রক্ত দিয়েছেন, দেশে সেই গণতন্ত্র আজ অব্যাহত।

বিজ্ঞাপন

শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে রোববার (১০ নভেম্বর) সকালে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন স্কয়ারে শ্রদ্ধা জানিয়ে তিনি এ কথা বলেন।

এদিন স্বৈরাচারবিরোধী আন্দোলনের প্রতীক নূর হোসেনকে স্মরণ করে শ্রদ্ধা জানায় বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন।

সকাল ৮টায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরে নেতৃত্বে দলের নেতারা নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানায়। এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুরসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ ছাড়াও শহীদ নুর হোসেনের প্রতি শ্রদ্ধা জানায় আব্দুল্লা ক্কাফীর নেতৃত্বে কমিউনিস্ট পাটি (সিপিবি), বজলুর রশিদ ফিরোজের নেতৃত্বে বাসদ, এমরান আহমেদের নেতৃত্বে ওয়ার্কার্স পার্টি, সাইফুল হকের নেতৃত্বে বিপ্লবী ওয়ার্কার্স পাটি, আব্দুল্লাহ ক্কাফী রতনের নেতৃত্বে বাম গণতান্ত্রিক জোট।

এছাড়াও আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মুক্তিযুদ্ধ মঞ্চ ও ভিন্ন সংগঠন ফুল দিয়ে শহীদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানায়।

এ সময় সব রাজনৈতিক দল ও সংগঠনের নেতাকর্মীরা নূর হোসেন যে গণতন্ত্রের জন্য আত্মাহুতি দিয়েছেন সেই গণতন্ত্র সমুন্নত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন