বিজ্ঞাপন

ইমার্জিং এশিয়া কাপে খেলবেন সৌম্য, আফিফ

November 10, 2019 | 5:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চলতি বছরের নভেম্বরে এশিয়ার ৮ জাতির অংশগ্রহনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইমার্জিং এশিয়া কাপ। বাংলাদেশের চার ভেন্যুতে এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টটিকে সামনে রেখে ১৫ সদস্যের স্বাগতিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। স্কোয়াডে ডাক পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলে খেলা ৫ ক্রিকেটার; সৌম্য সরকার, আবু হায়দার রনি, আফিফ হোসেন ধ্রুব, নাজমুল হোসেন শান্ত ও নাইম শেখ।

বিজ্ঞাপন

টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলাগুলো অনুষ্ঠিত হবে দেশের চার ভেন্যু; শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, কক্সবাজার, কক্সবাজার একাডেমি মাঠ এবং বিকেএসপির তিন ও চার নম্বর মাঠে। সেমি ফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

১৪ নভেম্বর থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। যার শেষ হবে ২৩ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে।

৮টি দলকে ‘এ’ ও ‘বি’ এই দুই ভাগে ভাগ করা হয়েছে। ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, হংকং এবং সংযুক্ত আরব আমিরাত। অন্যদিকে ‘এ’ গ্রুপে পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে লড়বে আফগানিস্তান এবং ওমান।

১৪ নভেম্বর বিকেএসপির ৪ নং মাঠে উদ্বোধনী দিনে হংকংয়ের মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তরা। ১৬ নভেম্বর বিকেএসপির ৩নং মাঠে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। আর ১৮ নভেম্বর একই ভেন্যুতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিকদের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত।

বাংলাদেশ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাইম শেখ, ইয়াসির আলী চৌধুরী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, সৌম্য সরকার, তানভির ইসলাম, মাহমুদ হাসান, মেহেদি রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভুঁইয়া, আবু হায়দার রনি ও মেহেদি হাসান।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন