বিজ্ঞাপন

এগিয়ে থেকেও ভুটানের কাছে হারলো ইয়াসিন-ফাহিমরা

November 10, 2019 | 9:38 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: এক গোলে এগিয়ে থেকেও ভুটানের কাছে হেরে গেল বাংলাদেশের যুবারা। এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে ভুটানকে বড় ব্যবধানে হারালেই নক আউট পর্বের আশা টিকে থাকতো ইয়াসিন-ফাহিমদের। আগের ম্যাচে শক্তিশালী জর্ডানকে চমকে দেয়া সেই বাংলাদেশই কিনা হেরে গেছে সবচেয়ে দুর্বল দল ভুটানের সঙ্গে!

বিজ্ঞাপন

আজ রবিবার (১০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত সন্ধ্যা সাতটায় বাহরাইনের খালিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ভুটানের কাছে ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

এর আগে প্রথম ম্যাচে বাহরাইনের কাছে ৩-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে শক্তিশালী জর্ডানকে ১-১ ব্যবধানে আটকে দিয়েছিল ইয়াসিনরা। তাই আশার পারদ বড় হতে থাকে। এএফসি চ্যাম্পিয়নশিপে নক আউটপর্বে যাওয়ার জন্য অন্তত চার গোল ব্যবধানে জয় দরকার ছিল লাল-সবুজদের।

বিজ্ঞাপন

ভুটানের সঙ্গে শুরুটাও দারুণ করেছিল ইয়াসিন-ফাহিমরা। ১৮ মিনিটে গোল করে লিড নেয় বাংলাদেশ। আশার বেলুন যখন ফুলতে শুরু করেছে তখনই ইয়াসিনদের রক্ষণ শিবির ফুটো করে ভুটানের ত্রিশুল। ৬৪ মিনিটে গোল করে সমতায় ফেরে ভুটান। ততক্ষণে এএফসি চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় পর্বে যাওয়ার সূর্য প্রায় ডুবু ডুবু। ম্যাচের একেবারে অতিরিক্ত মিনিটে আরেকটি আঘাতে হার বরণ করতে হয় বাংলাদেশের।

যেখানে এক ড্রয়ে নক আউটের আশা জিইয়ে রেখেছিল পিটার টার্নারের শিষ্যরা। ঠিক শেষ ম্যাচে সব আশা ধুলো মিলিয়ে যায় হারের বিষাদে।

১৭ বছর ধরে নক আউট পর্ব পেরুনোর আশা এবারও পূরণ করতে পারলো না ইয়াসিন-ফাহিমরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন