বৃহস্পতিবার ১২ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘হাতেখড়ি’ শিশু-কিশোর মোবাইল ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত

নভেম্বর ১১, ২০১৯ | ৫:১৯ পূর্বাহ্ণ

সারাবাংলা ডেস্ক

ঢাকা: কিশোর পত্রিকা 'হাতেখড়ি'র আয়োজনে রাজধানীতে দুই দিনব্যাপী মোবাইল ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। শিশু-কিশোরদের মোবাইলে তোলা অর্ধশত ছবি নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্রে শুক্রবার (৮ নভেম্বর) বিকেল ৩টায় প্রদর্শনীর উদ্বোধন হয়। দুই দিনব্যাপী এ প্রদর্শনী চলে শনিবার (৯ নভেম্বর)  সন্ধ্যা ৭টা পর্যন্ত।

বিজ্ঞাপন

সারাদেশ থেকে View From Your Eyes 2019 প্রতিযোগিতায় পাঠানো ছবি থেকে বাছাই করা ৪০জন শিশু ও কিশোর ফটোগ্রাফারের ছবি দেখানো হয়।

অংশগ্রহণকারীদের মধ্য থেকে দুটি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের পুরস্কৃত করা হয়। 'ক' বিভাগে প্রথম স্থান অর্জন করে অরিজিৎ আবির, দ্বিতীয় হয় রনি এবং তৃতীয় স্থান অর্জন করে আফিয়া ইবনাত জয়া। 'খ' বিভাগে প্রথম স্থান অর্জন করে আকলিমা আক্তার, দ্বিতীয় দিব্য জ্যোতি কুণ্ডু ও তৃতীয় স্থান অর্জন করে ফাহমিদা চৌধুরী।

বিজ্ঞাপন

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাতেখড়ির সম্পাদক ও প্রকাশক শিশু সংগঠক তাহাজুল ইসলাম ফয়সালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাউন্ট এভারেস্ট পর্বতজয়ী এম এ মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাতেখড়ির উপদেষ্টা আলাউদ্দিন গোলন্দাজ, খেলাঘর ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কাজি জাবেদ ইকবাল শিহাব ও তরুণ অভিনয় শিল্পী তামিম খন্দকার।

আয়োজন সম্পর্কে হাতেখড়ির সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সাল বলেন, 'আমরা শুধুমাত্র লেখালেখি নয়, পাশাপাশি শিশু ও কিশোরদের সুপ্ত প্রতিভাকে এগিয়ে নিতেও কাজ করছি। কারণ আমরা মনেকরি একমাত্র সৃজনশীল কর্মকাণ্ডই আমাদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়তা করে। প্রযুক্তির ব্যবহার হয়তো আমরা একেবারেই বন্ধ করে দিতে পারবো না, কিন্তু এর সঠিক ব্যবহার যদি শিশুদের শিখিয়ে দিতে পারি তাহলে অন্তত অনেক অপরাধ কমানো সম্ভব হবে। তাই হাতেখড়ির এই মোবাইল ফটোগ্রাফি প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন।'

হাতেখড়ি'র ফিচার এডিটর আব্দুল্লাহ আল মামুন ও বার্তাকক্ষ সম্পাদক আরিয়ান হাবিব অনুষ্ঠানে উপস্থাপনা করেন। এসময় হাতেখড়ির চিফ ফটোগ্রাফার আনিসুর রহমান উদয়সহ সংবাদ প্রতিনিধি, ভলেন্টিয়ার, ফটোগ্রাফার ও ইভেন্ট সমন্বয়করা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন