বিজ্ঞাপন

মিরপুরে রুবেল তোপ!

November 11, 2019 | 2:28 pm

স্পোর্টস ডেস্ক

চলতি জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চতুর্থ রাউন্ড পর্যন্ত একেবারেই সাদামাটা ছিলেন রুবেল হোসেন। নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ শেষ চার ম্যাচের সবগুলোতেই। তবে পঞ্চম ম্যাচে এসে মিরপুর হোম অব ক্রিকেটে বল হাতে যেন তোপ নিক্ষেপ করলেন জাতীয় দলের নিয়মিত মুখ রুবেল হোসেন। তার আগুন ঝরা বোলিংয়েই খুলনার বিভাগের বিপক্ষে রাজশাহী বিভাগ অল আউট হয়ছে মাত্র ১৫১ রানে।

বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে আবহাওয়া খারাপ থাকায় পঞ্চম রাউন্ডের প্রথম দিনের ম্যাচ মাঠেই গড়ায়নি, আর দ্বিতীয় দিনে খেলা হয়েছিল মাত্র ১২ ওভার। সেদিন কোনো উইকেট হারায়নি রাজশাহী। তবে তৃতীয় দিন আকাশ রৌদ্রোজ্জ্বল আর সেই সঙ্গে ভয়ংকর হয়ে ওঠেন খুলনার পেসার রুবেল হোসেন। রাজশাহীর ১০ উইকেটের মধ্যে ৭টি উইকেটই নিজের ঝুলিতে তুলে নিয়েছেন রুবেল।

দ্বিতীয় দিনে কোনো উইকেট না হারিয়ে ৩৬ রান নিয়ে শুরু করে রাজশাহী। আর সেই রানের সঙ্গে মাত্র ৩ রান যোগ করতেই প্রথম আঘাত আনেন রুবেল। অভিষেক মিত্রকে ব্যক্তিগত ৯ রানে প্রথম শিকারে পরিণত করেন রুবেল। এরপর উইকেটে থিতু হয়ে যাওয়া মিজানুর রহমানকে (৪৩) ফিরে ভাঙেন জুটি।

এরপর তিনটি উইকেট নেন আব্দুর রাজ্জাক এবং জিয়াউর রহমান মিলে। এরপর শুরু হয় রুবেলের তাণ্ডব। ৮৫ রানে ৫ উইকেট থেকে ১৫১ রানে অল আউট। রাজশাহী বিভাগ তাদের শেষ ৫ উইকেট হারিয়েছে মাত্র ৬৬ রানে। আর এই ৫ উইকেটের সবক’টিই উঠেছে রুবেলের ঝুলিতে।

বিজ্ঞাপন

রুবেলের ৭ উইকেটের মধ্যে আছে দুই ওপেনার, মিডল অর্ডার ব্যাটসম্যান মুক্তার আলী আর সেই সঙ্গে আছে সাব্বির রহমান, ফরহাদ রেজা এবং সানজামুল ইসলামের উইকেটও। বল হাতে মাত্র ১৭.৪ ওভারে ৪ মেইডেনসহ তুলে নিয়েছেন সর্বমোট ৭টি উইকেট। আর এর বিনিময়ে রান দিয়েছেন মাত্র ৫১।

প্রথম শ্রেণির ক্রিকেটে এটি রুবেলের ৪র্থ পাঁচ উইকেট শিকার। আর ক্যারিয়ারের হিসেবে এটিই তার সেরা বোলিং ফিগার। এর আগে তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ছিল ২২ রানে ৫ উইকেট। আর রাজশাহীর বিপক্ষে ৫১ রানে ৭ উইকেট এখন তার সেরা বোলিং ফিগার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন