বিজ্ঞাপন

বুলবুলের আঘাতে লণ্ডভণ্ড সাতক্ষীরা, ত্রাণ বিতরণ অব্যাহত

November 11, 2019 | 2:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সাতক্ষীরা: ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে সাতক্ষীরার উপকূলীয় এলাকা লণ্ডভণ্ড হয়ে গেছে। আশ্রয় কেন্দ্র ছেড়ে নিজ ঘরে ফিরলেও এখনও আতংকে সাধারণ মানুষ। দুর্গত এলাকায় ত্রাণ সামগী বিতরণ করেছে জেলা প্রশাসন ও সেনাবাহিনী।

বিজ্ঞাপন

জেলা প্রশাসকের কার্যলয় থেকে জানা যায়, জেলায় ১৭ হাজার ঘরবাড়ি সম্পূর্ণ বিধস্ত হয়েছে, এছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ৩৫ হাজার। জমির ফসল নষ্ট হয়েছে ২৫ হাজার হেক্টর। ১০ লাখ গাছ উপড়ে পড়েছে। ৫ হাজার ৭১৯টি মৎস্য ঘের তলিয়ে গেছে। দুর্গত এলাকায় মানুষের জন্য নগদ ১৭ লাখ টাকা, ৫০০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া শুকনো খাবার ও শিশুখাদ্যও সরবরাহ করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, ‘উপকূলীয় এলাকা শ্যামনগর, আশাশুনি, কালিগঞ্জ ও দেবহাটার আংশিক ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছপালা রাস্তার উপর পড়ে রয়েছে। এখনও বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হয়নি, সমস্যা সমাধানে এক সপ্তাহ সময় লাগতে পারে। জরুরি ভিত্তিতে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘ইতিমধ্যে ২ হাজার ৪০০ পরিবারের মাঝে ১৫ কেজি চাল, ডাল ও অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। উপকূলীয় এলাকায় বেঁড়িবাধগুলো দ্রুত সংস্কারের নির্দেশ দেওয়া হয়েছে।’ দুর্গত এলাকায় সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের এলাকায় থেকে দায়িত্ব পালন করে যেতে বলা হয়েছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন