বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

এবার সময় এসেছে বিদায় বলার: রোনালদিনহো

ডিসেম্বর ৭, ২০১৭ | ৩:৩৪ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

বয়স হয়ে গেছে ৩৭ বছর। আগের চেয়ে গতি এখন নেই বললেই চলে। চেহারায় বয়সের ছাপ। তবে, এখনও ফুটবলের প্রতি অদম্য ভালোবাসা শেষ হয়নি। সুযোগ পেলেই বল পায়ে মাঠ মাতাতে নেমে যান ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা ২০০৪ ও ২০০৫ সালের ফিফা বর্ষসেরা খেলোয়াড় রোনালদিনহো।

ফুটবলের মুহুর্তে মুহুর্তে লুকিয়ে থাকা রহস্য, লুকিয়ে থাকা উত্তেজনা রোনালদিনহোর পায়েই দেখা যেত। ফুটবলের এই জাদুকরের পায়ের জাদু শুধু ভক্ত-সমর্থক আর মাঠে উপস্থিত থাকা দর্শককেই মাতিয়ে তুলতো না, প্রতিপক্ষের ১১ জনকেও নিজের ভেলকিতে বারবার মুগ্ধ করেছেন ২০০২ সালে ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো রোনালদিনহো।

১৯৯৮ সালে গ্রেমিওতে ক্যারিয়ার শুরু করেন রোনালদিনহো। সেই ক্যারিয়ারের সমাপ্তি টানার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন তিনি। সবশেষ ফ্লুমিনেন্সে খেলা ব্রাজিল এই তারকা গত দুই বছর ধরে খেলার জন্য কোনো ক্লাব খুঁজে পাননি। আপাতত বার্সেলোনার অ্যাম্বাসেডরের দায়িত্বে আছেন ব্রাজিলিয়ান তারকা। ২০১৮ সালে পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দেবেন রোনালদিনহো।

রোনালদিনহো জানান, ‘সময় এসে গেছে। আগামী বছর ফুটবলকে আনুষ্ঠানিকভাবে বিদায় বলতে যাচ্ছি আমি। ফুটবল থেকে অবসর নেওয়ার পর আমি আমার সঙ্গীতধর্মী প্রকল্প নিয়ে কাজ করব, আমার ফুটবল স্কুলও আছে। এটা আমার জন্য নতুন কিছু হবে, কিন্তু আমাকে মানিয়ে নিতে হবে।’

সারাবাংলা/এমআরপি/০৭ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন