বিজ্ঞাপন

ইনজুরি প্রকোপে বেসামাল বার্সা

November 11, 2019 | 7:57 pm

স্পোর্টস ডেস্ক

লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে বার্সা। আগামী ১৪ তারিখ এবং ২৩ তারিখ দুটি অ্যাওয়ে ম্যাচ খেলবে ভালভার্দে শিষ্যরা। তার আগেই যেন আতঙ্কের কালো মেঘ জমতে শুরু করেছে কাতালানদের শিবিরে। এই আতঙ্ক প্রতিপক্ষের ভীতির নয়। এই আতঙ্ক ইনজুরি জন্য।

বিজ্ঞাপন

একের পর এক ইনজুরিতে টালমাটাল হয়ে পড়েছে স্প্যানিশ জায়ান্ট শিবির। দলের প্রায় অর্ধেক খেলোয়াড় ভুগছেন ইনজুরিতে। বেশ কয়েকজন রয়েছেন ইনজুরি সম্ভাবনায়। সম্প্রতি সেই ইনজুরি তালিকার ১৩ তম খেলোয়ার হিসেবে যুক্ত হলেন গেল ম্যাচে চোট পাওয়া নেলসন সেমেদো।

ইনজুরির মৌসুম শুরু হয় নেতোকে দিয়ে। ভ্যালেন্সিয়া থেকে যোগ দেয়া এই ফুটবলার আঙ্গুল ভেঙ্গে খেলতে পারেননি প্রাক মৌসুমে। এরপর একে একে ইনজুরির তালিকায় যুক্ত হয়েছেন উমতিতি, উসমান দেম্বেলে, জর্ডি আলবা, লুকি আর্থার, সার্জিও রাবার্তো, ফিরিপারো, লিওনেল মেসি, লুইস সুয়ারেজ এবং আনসু ফাতি।

হাঁটুর ইনজুরিতে এখন পর্যন্ত ৭ টি ম্যাচ মিস হয়েছে ফরাসি তারকা খেলোয়াড় স্যামুয়েল উমতিতির। বার্সায় যোগ দেবার পর থেকেই ইনজুরির কারণে মাঠের বাইরেই বেশি সময় কাটছে উসমান দেম্বেলের। আর এদিকে বার্সায় এসে ইনজুরিতে পড়েতো ইউরো বাছাইপর্বের জন্য দল থেকে বাদই পরে গেছেন জর্ডি আলবা।

বিজ্ঞাপন

পিছিয়ে নেই লিওনেল মেসিও। ইনজুরির কারণে বার্সার জার্সি গায়ে খেলতে পারেননি মৌসুমের প্রথম পাঁচটি ম্যাচ। ইনজুরির কারণে দল থেকে এখনও বাইরে রয়েছেন আরেক তারকা সতীর্থ লুইস সুয়ারেজ। বিস্ময় বালক আনুস ফাতিও নাম লিখিয়েছেন ইনজুরির তালিকায়। খেলতে পারেননি লা লিগায় গাটাফের বিপক্ষে এবং চ্যাম্পিয়ন্স লিগে ইন্টারের বিপক্ষে ম্যাচে। তালিকা আরও দীর্ঘায়িত করতেই যেন তাতে নাম উঠান কার্লোস পেরেজ।

বর্তমানে ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ইনজুরি জর্জরিত বার্সা। সম সংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দুই গোল ব্যাবধানে দুইয়ে আছে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন