বিজ্ঞাপন

মুন্সীগঞ্জে যমুনা ব্যাংকের ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্প

November 11, 2019 | 10:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: যমুনা ব্যাংক ফাউন্ডেশনের অর্থায়ন ও ব্যবস্থাপনায় মুন্সীগঞ্জে শুরু হয়েছে ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্প।

বিজ্ঞাপন

সোমবার (১১ নভেম্বর) বিকেলে শহরে মুক্তিযুদ্ধ সংসদের পাশে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ১০ দিনব্যাপী এই ক্যাম্পের উদ্বোধন করেন।

এই ক্যাম্প থেকে আগামী ২১ নভেম্বর পর্যন্ত বিনামূল্যে ঠোঁট কাটা, তালু কাটা ও পোড়া রোগীদের অস্ত্রোপচার করা হবে। মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নেদারল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসকরা অস্ত্রোপচার করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান নূর মোহাম্মদ। সঞ্চালনা করেন মুন্সীগঞ্জ পৌর মেয়র ফয়সাল বিপ্লব।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম, যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মির্জা আব্বাস, ড. চ্যান্তাল ভ্যান ডার হর্স্ট।

আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেন সমবায়মন্ত্রী। তিনি বলেন, আগামীতে বাংলাদেশ হবে উন্নত দেশ। এই ঘোষণা দিয়ে শেখ হাসিনা বসে থাকেননি, একটি নকশা তৈরি করা হয়েছে। সে অনুযায়ী কাজ করা হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে ২০০০ সালেই বাংলাদেশ সিঙ্গাপুরের মতো দেশ হতো। বাংলাদেশ কোরিয়ার মতো দেশ হতো। কিন্তু দেশবিরোধী শক্তি তাকে বাঁচতে দেয়নি।

আগামীর বাংলাদেশের জন্য বিদ্যমান বিমানবন্দর যথেষ্ট নয় বুঝতে পেরেই প্রধানমন্ত্রী আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণের উদ্যোগ নিয়েছেন। সেই সঙ্গে অন্যান্য বিমানবন্দরের আধুনিকায়ণের উদ্যোগ নেওয়া হয়েছে। তবে আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণ নিয়ে এখনই কোনো আশ্বাস দেওয়া যাবে না— বলেন সমবায়মন্ত্রী।

সারাবাংলা/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন