বিজ্ঞাপন

সত্যজিতের স্কেচ ও বর্ণনার সঙ্গে টোটার সাদৃশ্য আছে: সৃজিত

November 12, 2019 | 5:21 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সত্যজিৎ রায়ের জনপ্রিয় চরিত্র ‘ফেলুদা’কে নিয়ে ওয়েব সিরিজ নির্মাণ করতে চলেছেন সৃজিত মুখার্জি। খবরটি গণমাধ্যমে আসার পর এটি নিয়ে ফেলুদা ভক্তদের মধ্যে উত্তেজনা ছিল চোখে পড়ার মতো।

বিজ্ঞাপন

কিন্তু সৃজিত ফেলুদা চরিত্রে কাকে নেবেন—সিদ্ধান্ত নিতে পারছিলেন না। সেকারণে তিনি নিজের ফেসবুক প্রোফাইলে সাধারণ মানুষের মতামত জানতে চেয়েছিলেন। সেখানে আবির, অনির্বাণ, যীশু সেনগুপ্ত আর টোটা রায় চৌধুরীর নাম উঠে আসে। সব থেকে বেশি মানুষ ফেলুদা চরিত্রে আবিরকে দেখতে চেয়েছে।

অনেক ভেবে চিন্তে সৃজিত সেসব তালিকার মধ্য থেকে টোটা রায়চৌধুরীকে বেছে নেন। সারাবাংলা ডটনেটকে সৃজিত বিষয়টি নিশ্চিত করেন। টোটা রায়চৌধুরীকে নেওয়ার কারণ জানতে চাইলে সৃজিত বলেন, সত্যজিৎ রায়ের স্কেচ ও বর্ণনার সঙ্গে টোটার সাদৃশ্য আছে। তার শারীরিক গঠন ভালো এবং তিনি একজন ভালো অভিনেতাও বটে। সবমিলিয়ে মনে হয়েছে চরিত্রটির জন্য টোটা রায়চৌধুরী মানানসই।

ফেলুদা সিরিজের জনপ্রিয় দুই গল্প ‘ছিন্নমস্তার অভিশাপ’ ও ‘যত কাণ্ড কাঠনমাণ্ডুতে’ অবলম্বনে নির্মিত হবে ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজ।

বিজ্ঞাপন

সৃজিত জানিয়েছেন, এই ওয়েব সিরিজটির সহ-প্রযোজক বাংলাদেশের আলফা আই। আগামী ডিসেম্বর থেকে ওয়েব সিরিজটির দৃশ্যধারণের কাজ শুরু হবে।

এর আগে ফেলুদাকে নিয়ে ওয়েব সিরিজ নির্মিত হয়েছিল। প্রথম দুটি নির্মাণ করেছিলেন পরমব্রত। পরিচালনাও করেছিলেন তিনি। পরবর্তীতে বাংলাদেশের তৌকির আহমেদ ফেলুদা নির্মাণ করেন। সেবার আহমেদ রুবেল অভিনয় করেছিলেন ফেলুদার চরিত্রে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন