বিজ্ঞাপন

ইমার্জিং এশিয়া কাপে আরব আমিরাতের বদলে খেলবে নেপাল

November 12, 2019 | 5:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

খরবটি এল টুর্নামেন্ট মাঠে গড়ানোর মাত্র ২ দিন আগে। কী সেটা? ১৪ নভেম্বর থেকে বাংলাদেশে অনুষ্ঠেয় ৮ জাতির ক্রিকেট টুর্নামেন্ট ইমার্জিং এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাত খেলছে না। তাদের বদলি হিসেবে নাম লিখিয়েছে দক্ষিণ এশিয়ার দেশ নেপাল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছে আয়োজক দেশটির বোর্ড-বিসিবি।

টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলাগুলো অনুষ্ঠিত হবে দেশের চার ভেন্যু; শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, কক্সবাজার, কক্সবাজার একাডেমি মাঠ এবং বিকেএসপির তিন ও চার নম্বর মাঠে। সেমি ফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

১৪ নভেম্বর থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। যার শেষ হবে ২৩ নভেম্বর। ৮টি দলকে ‘এ’ ও ‘বি’ এই দুই ভাগে ভাগ করা হয়েছে। ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, হংকং ও নেপাল। আর ‘এ’ গ্রুপে পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে লড়বে আফগানিস্তান ও ওমান।

১৪ নভেম্বর বিকেএসপির ৪ নং মাঠে উদ্বোধনী দিনে হংকংয়ের মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তরা। ১৬ নভেম্বর বিকেএসপির ৩নং মাঠে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। আর ১৮ নভেম্বর একই ভেন্যুতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিকদের প্রতিপক্ষ নেপাল।

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাইম শেখ, ইয়াসির আলী চৌধুরী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, সৌম্য সরকার, তানভির ইসলাম, মাহমুদ হাসান, মেহেদি রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভুঁইয়া, আবু হায়দার রনি ও মেহেদি হাসান

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন