বিজ্ঞাপন

ভোলায় ট্রলার ডুবির ঘটনায় ২ সদস্যের তদন্ত কমিটি গঠন

November 12, 2019 | 6:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভোলা: ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে উত্তাল মেঘনা নদীতে ২৪ জন জেলে নিয়ে ট্রলার ডুবির ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ভোলা জেলা প্রশাসন। এ তদন্ত কমিটির সদস্যরা হলেন ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক মৃধা মোহাম্মদ মুজাহিদুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম। তদন্ত কমিটির সদস্যরা আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, ট্রলার ডুবির ঘটনায় নিহত ১০ পরিবারকে ভোলা জেলা প্রশাসকের পক্ষ থেকে নগদ ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এসব তথ্য জানান।

তিনি জানান, নিহত জেলেদের যদি সরকারি জেলে নিবন্ধন থাকে তবে তাদের পরিবারকে আরও ১ লাখ টাকা করে প্রদান করা হবে। এছাড়াও পর্যায়ক্রমে তাদের আরও সহযোগিতা করা হবেও বলে জানান তিনি।

অন্যদিকে, সোমবার (১১ নভেম্বর) রাতে নিহত ৯ জেলের লাশ উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার (১১ নভেম্বর) নিহতদের পরিবার তাদের লাশ দাফন করেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ভোলার চরফ্যাশন উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নের ২৪ জন জেলে নিয়ে জামাল মাঝির আম্মাজান নামে একটি ট্রলার শুক্রবার চাঁদপুর জেলার মৎস্য ঘাটে ইলিশ বিক্রি করার জন্য যায়। মাছ বিক্রি করে রোববার ভোলার চরফ্যাশনে ফেরার সময় ভোলা সদরের রাজাপুর ইউনিয়নের জনতা বাজার এলাকার মেঘনা নদীতে আসলে ট্রলারটি ডুবে যায়।

এসময় পুলিশ, কোস্টগার্ড, নৌ-পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়। এছাড়াও ওই দিন রাতে এক জেলের লাশ উদ্ধার করা হয়। এবং সোমবার রাতে মেহেদীগঞ্জের বাহাদুরপুর এলাকার মেঘনা নদী থেকে আরও ৯ জেলের লাশ উদ্ধার করা হয়। ট্রলার ডুবির ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন ৪ জেলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন