বিজ্ঞাপন

চবিতে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর, প্রতিবাদে মানববন্ধন

November 13, 2019 | 4:24 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদ ও তিন দফা দাবি নিয়ে মানববন্ধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রতিবন্ধী ছাত্র সমাজ (ডিস্কু)।

বিজ্ঞাপন

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরের সামনে এই মানববন্ধন আয়োজন করা হয়। মানববন্ধন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত হন। পরে প্রশাসনের আশ্বাস পেয়ে সরে যান তারা।

তিন দফা দাবির মধ্যো আছে, হামলাকারী মোরশেদুল ইসলাম রিফাতকে ছাত্রত্ব বাতিলসহ অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্ত শাস্তি প্রদান করা, হামলার শিকার শিক্ষার্থীকে সম্পূর্ণ চিকিৎসা ভারসহ ক্ষতিপূরণ ব্যাবস্তা করা, ক্যাম্পাসে অবস্থান করা সকল প্রতিবন্ধী শিক্ষার্থীকে আবাসন ও স্বাভাবিক চলাচলে নিরাপত্তা ব্যাবস্তা প্রদান করা।

এই সময় বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর হানিফ মিয়া বলেন, ‘আগামীকাল ১২টার মধ্যে হামলাকারীকে একটা দৃষ্টান্তমূলক শাস্তির ব্যাবস্তা করা হবে। আর না হলে শিক্ষক্ষার্থীদের সঙ্গে নিজেরাই মানববন্ধনে অংশগ্রহণ করব।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, রোববার (১০ অক্টোবর) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয় সোহরাওয়ার্দী হলের মোড়ে নূরে আলম স্টোরে দৃষ্টি প্রতিবন্ধী শুক্কুর আলমকে মারধর করেছে মোরশেদুল ইসলাম রিফাত নামে এক শিক্ষার্থী।

সারাবাংলা/সিসি/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন