বিজ্ঞাপন

সবুজ সংকেত নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ পিছিয়ে জানুয়ারিতে

November 13, 2019 | 11:14 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: দুই দফায় পিছিয়ে গেছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা। ছয় জাতির জাতীয় দল নিয়ে পরিকল্পনা করা এই টুর্নামেন্ট পিছিয়ে নেওয়া হয়েছে আগামী বছর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে টুর্নামেন্টটি মুজিববর্ষেই নেওয়া হচ্ছে বলে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

বিজ্ঞাপন

আগামী বছরের ১৭ মার্চ থেকে মুজিববর্ষ শুরু হতে চলেছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে কেন্দ্র করে ২০২০ সালে ক্রীড়াঙ্গন থাকবে টুর্নামেন্টমুখর। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনের পরিকল্পনা বাফুফের। তবে চলতি মাসেই সেই টুর্নামেন্ট করার কথা ছিল ফেডারেশনের। সেটা আরেক দফা পিছিয়ে দেওয়া হয়েছে।

২১ থেকে ২৯ নভেম্বর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল টুর্নামেন্টটি আয়োজনের। এর মধ্যে চার দলকে চূড়ান্তও করা হয়েছিল। মাঝে একটি দল নিয়ে আলোচনা চলছিল। সেটি চূড়ান্ত হয়নি এখনো। মাঝে সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় ছিল ফেডারেশন। সংশ্লিষ্ট সূত্র বলছে, সবুজ সংকেত পেয়েই টুর্নামেন্টটি আগামী বছরে নেওয়া হয়েছে। জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে টুর্নামেন্ট ‍শুরু করার পরিকল্পনা দেশের ফুটবল ফেডারেশনের।

এ বিষয়ে কাজী সালাউদ্দীন সংবাদমাধ্যমকে জানান, আমরা বঙ্গবন্ধু গোল্ডকাপ জানুয়ারি-ফেব্রুরিতেই আয়োজন করব এবং অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে আয়োজন করব। এই টুর্নামেন্ট দিয়েই সূচনা হবে মুজিববর্ষের খেলাধুলার আয়োজনের। ২০২০ সালে দু’টি বঙ্গবন্ধু টুর্নামেন্টও হতে পারে।

বিজ্ঞাপন

এদিকে, মুজিববর্ষকে সামনে রেখে একবছরের মাথায় ২০২০ সালেও আরেকটি সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করার পরিকল্পনা বাফুফে সভাপতির। আর বঙ্গবন্ধু গোল্ডকাপের বাইরে সেপ্টেম্বরে বঙ্গবন্ধুর নামে সাফ চ্যাম্পিয়নশিপ তো আছেই।

সারাবাংলা/জেএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন