বিজ্ঞাপন

ব্যর্থতা পিছুই ছাড়ছে না ইমরুলের

November 14, 2019 | 6:05 pm

স্পোর্টস ডেস্ক

অনেকে বলে থাকেন বাংলাদেশ দলের বিপদের বন্ধু ইমরুল কায়েস। যে ক্রিকেটারই ইনজুরিতে পড়ে তার বিকল্প হিসেবে দলে ডাক পান ইমরুল। জাতীয় লিগের চলতি মৌসুমেও একটি জোড়া শতক আছে নামের পাশে। আর তামিম ইকবালের অনুপস্থিতিতে তাই অভিজ্ঞ ইমুরুলের কাঁধেই এসেছে ভারত টেস্টের ওপেনিংয়ের দায় দায়িত্ব। কিন্তু তামিমের বদলে জায়গা করে নেওয়া ইমরুল  ইন্দোরে সাদা জার্সিতে আবারও ব্যর্থ হয়েই ফিরছেন।

বিজ্ঞাপন

টেস্টের রাজকীয় জার্সিতে শেষবার তার ব্যাট হেসেছিল বছর তিনেক আগে। ২০১৬ সালে অক্টোবরে মিরপুর হোম অব ক্রিকেটে ইংল্যান্ডের বিপক্ষে। সে ম্যাচের দ্বিতীয় ইনিংস করেছিলেন ৭৮ রান। এরপর পেরিয়ে গেছে তিনটি বছর, খেলেছেন আরও ১১ টি টেস্ট। আর এই ১১ টেস্টের ২২ ইনিংসের মধ্যে একটিতেও অর্ধশতকের দেখা পাননি এই ৩২ বছর বয়সী ওপেনার।

২০০৮ সালে ক্যারিয়ার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ক্যারিয়ার শুরু করেছিলেন ইমরুল। ভারতের বিপক্ষের চলতি প্রথম টেস্টসহ খেলেছেন মোট ৩৮টি টেস্ট। এর আগের ৩৭ টেস্টের ক্যারিয়ারে শতক রয়েছে মাত্র তিনটি, অর্ধশতক রয়েছে চারটি। রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে গিয়েছেন ৪ বার।

বিজ্ঞাপন

শেষ ১১ টেস্টে একদমই মলীন ছিলেন এই বা হাতি ওপেনার। ২০১৭ সালে খেলা ৬ টেস্টে ১৭.১৮ গড়ে করেছেন মাত্র ১৮৯ রান। আর ২০১৮ সালে ৫ টেস্টে ১৯.২০ গড়ে করেছেন মাত্র ১৯২ রান। আর সেই ব্যর্থতার ধারায় যেন ধরে রাখলেন ইন্দোর টেস্টে। ভারতের বিপক্ষে চলমান প্রথম টেস্টের প্রথম ইনিংসে হতাশায় ডুবিয়ে ফিরেছেন মাত্র ৬ রান সংগ্রহ করে।

সারাবাংলা/এনএ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন