শুক্রবার ১৩ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৯ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, ৪টিতে আগুন

নভেম্বর ১৪, ২০১৯ | ৩:১১ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেসের ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। আগুন লেগেছে ইঞ্জিনসহ ৪টি বগিতে। এ ঘটনায় ঢাকার সঙ্গে রেলওয়ে পশ্চিমাঞ্চলের যোগাযোগ বন্ধ রয়েছে। এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল হামিম দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার পর আগুন লাগার খবর পেয়েছি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কাজ করছে।

বিজ্ঞাপন

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজির হোসেন ও সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রংপুরগামী (৭৭১) রংপুর এক্সপ্রেস ছেড়ে আসে। দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় পৌঁছার আগেই এটির ইঞ্জিন লাইনচ্যুত হয়ে পড়ে। এতে ইঞ্জিনসহ ৭টি বগিই লাইনচ্যুত হয়। আগুন ধরে যায় ইঞ্জিনসহ ৪টি বগিতে।

খবর পেয়ে সিরাজগঞ্জ ও উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালায়। এ দুর্ঘটনায় ট্রেনের লোকো মাস্টার এবং সহকারী লোকো মাস্টার আহত হয়েছেন। তাদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান আরিফ ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা, পৌর মেয়র এস এম নজরুল ইসলামসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ/ টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন