বিজ্ঞাপন

চট্টগ্রামে ২ ‘জেএমবি’ সদস্য গ্রেফতার

November 14, 2019 | 6:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পটিয়া উপজেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআ’তুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে গ্রেফতারের কথা জানিয়েছে র‌্যাব। এদের মধ্যে একজন রোহিঙ্গা নাগরিক। তারা জিহাদের জন্য প্রচার চালাতে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাচ্ছিল বলেও জানিয়েছে র‌্যাব।

বিজ্ঞাপন

বুধবার (১৩ নভেম্বর) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পটিয়া উপজেলার শান্তিরহাটে ইউনিয়ন ব্যাংকের সামনে থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব।

চট্টগ্রামে ২ ‘জেএমবি’ সদস্য গ্রেফতার

গ্রেফতার দু’জন হলেন— কক্সবাজারের টেকনাফ উপজেলার নয়াপাড়া এক নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মো. ইসমাইল (৩৩) এবং একই উপজেলার লেদা গ্রামের আবদুল্লাহ আল সাঈদ (৩৫)।

বিজ্ঞাপন

র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহমুদুল হাসান মামুন জানিয়েছেন, বাসে করে কক্সবাজার যাওয়ার খবর পেয়ে তাদের ধরার জন্য শান্তিরহাট এলাকায় চেকপোস্ট বসানো হয়। র‌্যাব সদস্যদের দেখে তারা তড়িঘড়ি করে বাস থেকে নেমে পালানোর সময় তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে জঙ্গিবাদী কর্মকাণ্ডে জড়িত হওয়ার জন্য উসকানিমূলক বেশ কয়েকটি বই ও লিফলেট জব্দ করা হয়েছে।

এএসপি মাহমুদুলের দাবি, জিজ্ঞাসাবাদে দু’জন জানিয়েছেন, তারা জেএমবির সক্রিয় সদস্য। উগ্রবাদী কর্মকাণ্ডে কক্সবাজারের তরুণ-যুবকদের সম্পৃক্ত করতে তাদের উদ্বুদ্ধ করার জন্য তারা সেখানে যাচ্ছিলেন।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন