বিজ্ঞাপন

টিএসসিতে ‘ভুবন মাঝি’

February 15, 2018 | 7:10 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বিজ্ঞাপন

টিএসসিতে চলছে আমার ভাষার চলচ্চিত্র উৎসব। শুক্রবার উৎসবের পঞ্চমদিনের প্রথম শোতে দেখানো হবে হারুনর রশীদের সিনেমা ‘মেঘের অনেক রঙ’। ১৯৭৬ সালে মুক্তপ্রাপ্ত এই ছবির গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করেছিলেন মাথিন ও ওমর এলাহী। মুক্তিযুদ্ধ ভিত্তিক এই ছবির গল্পে লাঞ্ছিত এক নারী আত্মহত্যার পথ বেছে নেয়। তার সদ্যবোধ সম্পন্ন ছেলে খুঁজে বেড়ায় তার মাকে। অবশেষে আশ্রয় পায় এক ডাক্তার দম্পতির কাছে।

দুপুরের দ্বিতীয় শোতে দেখানো হবে শাহ আলম কিরণের ‘সুজন সখি’ ছবিটি। ১৯৯৪ সালের এই ছবিতে অভিনয় করেছিলেন সালমান শাহ ও শাবনূর। হুমায়ূন আহমেদের ‘শ্যামল ছায়া’ ছবিটি দেখানো হবে বিকেলের শোতে। মুক্তিযুদ্ধ ভিত্তিক এই সিনেমা ২০০৫ সালে সেরা ছবি হিসেবে জাতীয় পুরস্কার জিতেছিলো।

সন্ধ্যায় দেখানো সমকালীন জনপ্রিয় সিনেমা ‘ভুবন মাঝি’। ফখরুল আরেফিন খানের পরিচারনায় ছবিটিতে অভিনয় করেছিলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় ও এপার বাংলার অপর্না ঘোষ। ছবিটি গত বছরের বিজয় দিবসে মুক্তি পেয়েছিলো। প্রতিটি ছবি দেখতে দর্শককে গুনতে হবে ৩০টাকা।

বিজ্ঞাপন

সোমবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে চলছে আমার ভাষার চলচ্চিত্র উৎসব। বাংলাদেশ ও কলকাতার জনপ্রিয় ও কালজয়ী সিনেমাগুলো দেখানো হচ্ছে এবারের উৎসবে। ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত টিএসসি মিলনায়তনে সকাল ১০টা বেলা ১২টা ৪৫ মিনিট, বেলা ৩টা ৩০ মিনিট ও সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রদর্শিত হবে ছবিগুলো।

‘আমার ভাষার চলচ্চিত্র’ উৎসবের ১৭তম আসর এটি। এবারে আসরের প্রধান সহযোগী সারাবাংলা ডট নেট।

সারাবাংলা/টিএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন