সোমবার ৯ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ট্রাম্পের অভিশংসন তদন্তে শুনানি শুরু

নভেম্বর ১৪, ২০১৯ | ৭:০৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাটদের অভিসংশন তদন্তের প্রথম প্রকাশ্য শুনানি শুরু হয়েছে ওয়াশিংটনে।

বিজ্ঞাপন

বুধবার (১৩ নভেম্বর) স্থানীয় সময় সকাল ১১ টার দিকে কংগ্রেসের প্রতিনিধি পরিষদের গোয়েন্দা কমিটির সামনে এ শুনানি শুরু হয়। খবর আল-জাজিরার।

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে ট্রাম্প তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডেমোক্র্যাট নেতা জো বাইডেন ও তার ছেলের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত করতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনেস্কিকে চাপ দিয়েছেন এমন অভিযোগের সত্যতা খুঁজতে এই শুনানি শুরু হয়।

এদিন শুনানিকক্ষে ছিলেন সাংবাদিক ও আইনপ্রণেতারা। টিভিতেও চোখ ছিল মার্কিনিদের। প্রতিনিধি পরিষদের গোয়েন্দা কমিটির চেয়ারম্যান অ্যাডাম শিফ শুনানি অধিবেশনের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

শিফ জানান, অভিশংসন তদন্তে প্রশ্ন উঠেছে ট্রাম্প ইউক্রেনের দুর্বলতাকে কাজে লাগাতে এবং মার্কিন নির্বাচনে ইউক্রেনকে হস্তক্ষেপ করাতে চেয়েছিলেন কি না।

ইউক্রেনে মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স বিল টেলর ও কূটনীতিক জর্জ কেন্ট এই ইস্যুতে তাদের মতামত জানান। ট্রাম্প ও ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনেস্কি প্রেসিডেন্ট প্রার্থী বাইডেন ও তার ছেলের বিষয়ে কথা বলেছেন তা তারা কর্মকর্তাদের বরাতে শুনেছেন বলে স্বীকার করেন।

শুক্রবারেও এমন প্রকাশ্যে শুনানি হবে। এর মধ্য দিয়ে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের জন্য ডেমোক্র্যাট সংখ্যাগরিষ্ঠ হাউজ বা প্রতিনিধি পরিষদের আনুষ্ঠানিক অভিযোগ আনা হতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন