শনিবার ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

প্রথমার্ধ শেষে ওমানকে রুখে দিয়েছে জামাল ভূঁইয়ারা

নভেম্বর ১৪, ২০১৯ | ৯:৫৪ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপের বাছাই ও এশিয়ান কাপের চতুর্থ ম্যাচে ওমানের সঙ্গে দারুণভাবে লড়াই করে চলছে বাংলাদেশ। প্রথমার্ধ শেষে র‌্যাঙ্কিংয়ে ১০০ ধাপ উপরে থাকা শক্তিশালী ওমানকে রুখে দিয়েছে জামাল ভূঁইয়ারা।

বিজ্ঞাপন

আজ শুক্রবার (১৪ নভেম্বর) বাংলাদেশ সময় নয়টায় মাস্কটের সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপের চতুর্থ ম্যাচে ওমানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ।

তৃতীয় ম্যাচে ভারতের যে স্কোয়াড রেখেছিলেন জেমি ডে, সেই দলের কোন পরিবর্তন না রেখে ওমানের সঙ্গে মাঠে নামানো হয়েছে।

গোলবারের নিচে আশরাফুল ইসলাম রানাকে রেখে উপরে রক্ষণ ভাগে রহমত মিয়া, ইয়াসিন খান, রিয়াদুল হাসান রাফি, রায়হান হাসানকে রাখা হয়েছে। মাঝমাঠে জামাল ভূঁইয়াকে রেখে তার উপরে বিপলু, সোহেল রানা, বিপলু আহমেদ রেখে উপরে আক্রমণভাগে ইব্রাহিম, সাদ উদ্দীন ও নবীব নেওয়াজ জীবনকে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

কৌশলে কোনও পরিবর্তন আনেননি জেমি। রক্ষণে জমাট বেধে জামাল ভূঁইয়াকে দিয়ে পুরো জমাটবদ্ধ খেলানোর কৌশলে নেমেছে জেমির শিষ্যরা।

ম্যাচে দারুণভাবে লড়াই করে যাচ্ছে জেমির শিষ্যরা। প্রথম মিনিট থেকেই রক্ষণ চাঙা রেখে আক্রমণে যায় জামাল-সুফিলরা। প্রতিআক্রমণে ১১ মিনিটে জামাল ভূঁইয়ার দুরপাল্লার দুর্দান্ত শট রুখে দেন ওমানের গোলরক্ষক আল হাবসি। নাহলে এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। এর মাঝে ওমানও দারুণ কিছু সুযোগ তৈরি করলেও স্পষ্ট কোনও গোলের সুযোগ সফল করতে পারেনি। যার কারণে প্রথমার্ধে গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশ দল:
গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, রক্ষণভাগ: রহমত মিয়া, ইয়াসিন খান, রিয়াদুল হাসান রাফি, রায়হান হাসান। মাঝমাঠ: জামাল ভূঁইয়া, বিপলু আহমেদ, সোহেল রানা, বিপলু আহমেদ ও আক্রমণভাগ: মোহাম্মদ ইব্রাহিম, সাদ উদ্দীন ও নবীব নেওয়াজ জীবন

ওমান দল
ফাইয়াজ রুশেদি, মোহাম্মদ মাসলামি, আল বুসাইদি, আমরান সাইদ, বাদুল আজিজ, আহমেদ মুবারাক, মুবারাক কানো, হারিব সাদি, মোহাম্মাদ ঘারফি, আল মান্ধার, মোহাম্মদ সালেহ, আব্দুল আজিজ মুকাবালি

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন