বিজ্ঞাপন

উপজেলায় সভাপতি-সম্পাদক পদে এমপিদের প্রার্থী না হওয়ার আহ্বান

November 15, 2019 | 2:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের উপজেলা পর্যায়ের কমিটিতে সংসদ সদস্যদের (এমপি) সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী না হওয়ার আহ্বান জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, যারা এমপি হতে পারেননি, তারা যেন নেতা হওয়ার সুযোগ পায়। তবে জেলা পর্যায়ে সভাপতি-সাধারণ সম্পাদক হতে পারবেন এমপিরা। কারণ কেন্দ্রের সঙ্গে তাদের সমন্বয় করতে হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ বিষয়ে নির্দেশ দিয়েছেন।

শুক্রবার (১৫ নভেম্বর) দুপু‌রে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আগামী কাউন্সিলে আওয়ামী লীগের কমিটি বর্ধিত করার বিষয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার মালিক শেখ হাসিনা। তিনি কাকে নেতা বানাবেন, কাকে বাদ দেবেন— সেটা নেত্রীর নিজের এখতিয়ার।

বিজ্ঞাপন

কাউন্সিলের আয়োজন প্রসঙ্গে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, যেহেতু মুজিববর্ষের উদযাপন বর্ণাঢ্য হবে, তাই এবারে আমাদের জাতীয় কাউন্সিল তেমন কালারফুল হবে না। বিদেশিদেরও দাওয়াত করা হবে না। কারণ মুজিববর্ষের মূল অনুষ্ঠানে অনেক বিদেশি অতিথিকে দাওয়াত দেওয়া হবে। তবে কাউন্সিলে বিএনপিসহ নিবন্ধিত সব রাজনৈতিক দলকে দাওয়াত করব। ১৪ দলকেও দাওয়াত দেওয়া হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, কাউন্সিলে যে পরিমাণ কাউন্সিলর থাকবে, তার সমপরিমাণ ডেলিগেট থাকবে। দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্রে সংশোধন, সংযোজন ও বিয়োজনের জন্য জেলা-উপজেলা পর্যায়ে চিঠি দেওয়া হয়েছে। তারা চিঠিতে তাদের মতামত জানিয়ে দিতে পারেন।

তিনি জানান, কাউন্সিলের ভেন্যু সোহরাওয়ার্দী উদ্যানে নৌকার আদলে সুবিশাল মঞ্চ করা হবে। সেই মঞ্চে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২০ ও ২১ ডিসেম্বর। এছাড়া আগামী ৩০ নভেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপ‌স্থিত ছি‌লেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামালসহ অন্যরা।

সারাবাংলা/এমএমএইচ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন