বিজ্ঞাপন

ব্রাজিল কিংবদন্তি কাকার সতীর্থ ফুটবলার খেলছেন বাংলাদেশে!

November 15, 2019 | 6:07 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: চলতি মাসের ২১ তারিখ পর্যন্ত আগামী মৌসুমের জন্য দলবদলের সময় বেঁধে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। গত বছরের ন্যায় এবারও দলবদলে অনেক চমক রেখেছে দেশের সর্বোচ্চ পর্যায়ের ক্লাবগুলো। ইতোমধ্যে বেশিরভাগ ক্লাবই তাদের দল গুছিয়ে মাঠে অনুশীলনে নেমে পড়েছে। অনেক ক্লাব প্রস্তুতির অংশ হিসেবে প্রীতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন বিপিএলকে সামনে রেখে।

বিজ্ঞাপন

চমক এনেছে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে সদ্য প্রিমিয়ার লিগে ওঠা পুলিশ এফসি। ব্রাজিলিয়ান তারকা কাকার স্বতীর্থ ফুটবলারকে উড়িয়ে এনেছে নবাগতরা। ভাবছেন কেই সেই স্বতীর্থ?

হুম তার নাম সিডনী রিভেরা। ব্রাজিল কিংবদন্তি রিকার্ডো কাকার সঙ্গে মেজর সকার লিগের দল ওরলান্ডো এফসিতে খেলেছেন পুয়ের্তো রিকোয় জন্ম নেয়া এই ফুটবলার। আমেরিকান এই ফুটবলারকে নতুন মৌসুমে খেলতে দেখা যাবে পুলিশ এফসির হয়ে। ২৬ বছরের এই ফুটবলারের সঙ্গে চুক্তি করেছে বিপিএলের নবাগতরা।

বিজ্ঞাপন

ইতোমধ্যে ঢাকায় এসে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন পুয়ের্তো রিকোর জাতীয় দলের এই অধিনায়ক। সম্প্রতি প্রস্তুতি ম্যাচে মুক্তিযোদ্ধার বিপক্ষে একটি গোলও করেছেন এই ফুটবলার।

সিডনী রিকার্ডো পুয়ের্তো রিকোর জাতীয় দলে অধিনায়কত্ব করছেন। ২০১৪ সাল থেকে পেশাদার লিগে খেলা শুরু করেন। ভার্জিনিয়া বিচ সিটি থেকে শুরু করে সবশেষ ২০১৯ সালে আমেরিকান ন্যাশনাল লিগের দল ফিলাডেলফিয়া ফিউরির হয়ে খেলেছেন।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন